রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

১০:৪০ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ সাটুরিয়ায় গৃহবধূকে ধর্ষণ চেষ্টায় একজন গ্রেফতার ◈ তাহিরপুর হাওর পাড়ে বৃক্ষরোপণের স্থান পরিদর্শন করেন,ইউএনও ◈ সরকারি কাজে বাধা, যুবকের তিনমাস কারাদণ্ড ◈ গজারিয়ায় কম্বিং অভিযানে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ২ টি বেহুন্দি জাল আটক করে -কোস্ট গার্ড ◈ বান্দরবানে সেনা জোনে ১১০ ব্রিগেড সিগন্যাল কোম্পানী প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ◈ শাহজাদপুরে আইনজীবীদের আদালত বর্জন অব্যাহত ◈ জুতা পরে কমলমতি শিশুদের ক্লাসে ঢুকতে দেয় না প্রধান শিক্ষক ◈ রবিবা’র আধুনিক তথ্যপ্রযুক্তির ব্যবহার বিষয়ে দুই প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত ◈ পাকুন্দিয়ায় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ◈ ভূঞাপুরে কর্মসৃজন প্রকল্পের কাজের উদ্বোধন

মুন্সিগঞ্জে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ৩দিনব্যাপি ইসলাহী জোড়

প্রকাশিত : ০৭:০৩ PM, ১৫ ফেব্রুয়ারী ২০২০ শনিবার ১,৩৮৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সোহেল টিটু, মুন্সীগঞ্জ প্রতিনিধি :

সহীহ ঈমান- আমল ও আত্মশুদ্ধি লক্ষ্যে এবং কুরআন-সুন্নাহ মোতাবেক জীবন গড়ে তুলতে মুন্সিগঞ্জে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে ৩দিনব্যাপি ইসলাহী জোড়।

শনিবার(১৫ ফেব্রুয়ারি) মুন্সীগঞ্জের পূর্বরাখি, হাফিজনগর (দিঘীরপাড় বাজার সংলগ্ন) মাদানী কমপ্লেক্সে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান ও উলামায়ে কেরামগণের অংশগ্রণে শেষ হয়েছে (২০২০)ইং হাফিজনগরে ৩দিনব্যাপি ইসলাহী জোড়। আওলাদে রাসূল বিদায়ে মিল্লাত সায়্যিদ আস’আদ মাদানী রহ.এর সুযোগ্য খলীফা পীরে কামেল, শায়খে তরীক্বত আল্লামা হযরত মাওলানা মুফতী হাফীজুদ্দীন দা.বা. এর আহবানে দেশের প্রায় ৩৬টি জেলার উলামায়ে কেরামগণ ও তাঁর মুরিদ এবং শুভাকাঙ্খীদের সমাগমে সম্পুন্ন হয়েছে এবছরের ইসলাহী জোড়।

গত ১২ ফেব্রুয়ারি বুধবার বাদ ফজর বয়ানের মধ্য দিয়ে শুরু হয়ে চলে ১৩,১৪ ফেব্রুয়ারি বৃহস্পতি ও শুক্রবার পর্যন্ত।শনিবার বাদ ফজর বয়ান ও আখেরী মোনাজাত পরিচালনা করেন ইসলাহী জোড়ের আহ্বায়ক আল্লামা হযরত মাওলানা মুফতী হাফীজুদ্দীন দা.বা.।

এবছর ইসলাহী জোড়ে প্রায় দেশ-বিদেশের ১৪জন কুরআন-হাদীস বিশারদ উলামায়ে কেরামগণ তাশরিফ ও বয়ান পেশ করেন। গত শুক্রবার ১৪ ফেব্রুয়ারি জুম্মা নামাজে ইমামতি ও বাদ মাগরিব তাফশির আনেন, আওলাদে রাসূল ফিদায়ে মিল্লাত সায়্যিদ আস’আদ মাদানী রহ.এর সুযোগ্য সাহেবযাদা হযরত মাওলানা সায়্যিদ মওদুদ মাদানী (দেওবন্দ, ইউপি,ভারত)আগামী ১১,১২,১৩ ফেব্রুয়ারি ২০২১ইং রোজ বৃহস্পতি,শুক্র এবং শনিবার অনুষ্ঠিত হবে পরবর্তী ইসলাহী জোড়।

হাফিজনগর ইসলাহী জোড়ে আগত মাগুরা জেলা সদর থানা কালুপাড়া কাশেমূল উলূম কওমি মাদ্রাসার ভাইস-পিন্সিপাল মো. রেজাউল করিম জানান, আলহামদুলিল্লাহ গত ৭-৮ বছরের তুলনায় এবছর ইসলাহী জোড়ে আমাদের হুজুর আল্লামা হযরত মাওলানা মুফতী হাফীজুদ্দীন দা.বা. এর আহবানে দেশ-বিদেশের অসংখ্য ওলামায়ে কেরাম ও হাজার হাজার মুরিদ এবং শুভাকাঙ্খী জমায়েত হয়েছে।

ঝিনাইদহ থেকে আগত আব্দুল রশিদ জানান, গত ৩বছর যাবৎ আমরা হাফিজনগর ইসলাহী জোড়ে অংশগ্রহণ করে আসছি। আমাদের এখানে আসার কোনো ব্যক্তিগত উদ্দেশ্যে নেই,উদ্দেশ্য একটাই আমাদের প্রতিবেশি পরিচিতজন যারা আল্লাহ ভোলা অবস্থায় আছেন তাদেরকে কিভাবে আল্লাহর সঙ্গে জড়িয়ে দেওয়া সম্ভব আমরা সে মেহানত করে যাচ্ছি।

ইসলাহী জোড়ের আহ্বায়ক আল্লামা হযরত মাওলানা মুফতী হাফীজুদ্দীন তাঁর বয়ানে বলেন, পিতামাতার চেয়ে বড় কোনো পীর নয়,পীরের চেয়ে পিতামাতা অনেক বড়, পিতামাতাকে কষ্ট দিয়ে কোনো পীর পূজা করলে কামিয়াবী হওয়া যাবে না। অতএব পিতামাতার হক আদায় করতে হবে।কোনো ভাবেই তাদেরকে কষ্ট দেওয়া যাবে না। হারাম উপার্জন বর্জন করতে হবে,হালাল উপার্জনে কাঁচামরিচ দিয়ে ভাত খেলেও আল্লাহপাক কলবের মধ্যে সুকুন রাহাত,জান্নাতি স্বাদ ওই কাঁচামরিচে দিয়ে দিবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT