রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ০৯ মার্চ ২০২১, ২৫শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:১০ পূর্বাহ্ণ

মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা দ্রুত প্রকাশের সুপারিশ

প্রকাশিত : ০৩:১১ PM, ২৩ ফেব্রুয়ারী ২০২১ মঙ্গলবার ১৭২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা দ্রুত প্রকাশের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠকে সংশ্লিষ্টদের এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি শাজাহান খান বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম, কাজী ফিরোজ রশীদ এবং মোছলেম উদ্দিন আহমদ বৈঠকে উপস্থিত ছিলেন।

বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসাসেবা বাড়াতে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা এবং ওষুধ কেনার প্রয়োজনীয় অর্থ বাড়ানোর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

নতুর প্রজন্মকে অবহিত করার উদ্দেশ্যে বঙ্গবন্ধু কর্নার ও পাঠাগার স্থাপনের পরমর্শ দেওয়া হয়। এছাড়া, সঠিকভাবে যাচাই-বাছাই করে রাজাকারের তালিকা চূড়ান্ত করারও সুপারিশ করা হয়।

বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT