রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:১৭ পূর্বাহ্ণ

মায়ের লাশ বাড়িতে রেখে পরীক্ষায় প্রতিবন্ধী নিপা বানু

প্রকাশিত : ০৬:৩৯ PM, ২ নভেম্বর ২০১৯ শনিবার ১৮৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মা হাজরা বেগমের লাশ বাড়িতে রেখে মেয়ে নিপা বানু কে জেএসসি পরীক্ষার হলে যেতে হয়েছে। শনিবার (২রা নভেম্বর) এই মর্মান্তিক ঘটনা ঘটেছে নওগাঁর পত্লীতলা উপজেলার বালুভোগা গ্রামে।

জানা গেছে, হাজরা বেগম শুক্রবার বিকেল ৫.০০ টায় নিজ বাড়িতে দির্ঘ দিন ধরে ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে মারা গেছে বিষয়টি জানলেও পরীক্ষা থাকায় নিপা বানু মায়ের লাশ বাড়িতে রেখেই নজিপুর বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে অংশ নেন।

মায়ের মৃত্যুতে নিপা বানু মানষিকভাবে ভেঙে পড়লেও পরীক্ষায় অংশ নেয়া থেকে বিরত থাকেননি বলে জানান তার বড় মা রমিছা বেগম ।

নিপা বানু জন্ম ছিল স্বাভাবিক সন্তানদের মতই মাত্র ৫ বছর বয়সে অজানা রোগ এসে বাসা বাধে তার শরীরে তার এক পা ফোলে যায় সে ঠিকমত হাটাচলা করতে পারেনা , তারপরও সে লেখাপড়া বন্ধ করেনি মনের জোড় আর অদম্য ইচ্ছা শক্তি তাকে দমিয়ে রাখতে পারেনি সে এবার পত্লীতলা উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরিক্ষায় অংশ গ্রহন করে শনিবার বাংলা ১ম পত্র পরক্ষিায় অংশ গ্রহন করে।

নিপার বাবা মজিবর রহমান হৃদ রোগে আক্রান্ত হয়ে ১ বছর আগে মারা যায় । নিপার বড় মা রমিছা বেগম জানান বাবা মা হারা নিপা প্রতিবন্ধী ভাতা পায় কিন্তু স্কুল থেকে উপবৃত্তি পেত এ বছর দেওয়া হয়নি তবে এ বিষয়ে পত্লীতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমান বলেন নিপা বানু এ বছরও উপবৃত্তির টকা পাবে । নিপার লেখাপড়া চালানোর জন্য তার বড় মা রমিছা বেগম সকলের নিকট সহযোগিতা চেয়েছেন ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT