রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০, ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

১১:২০ অপরাহ্ণ

শিরোনাম
◈ মধ্যনগরে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে ভিডিও প্রচার করায় ৫ যুবক গ্রেফতার ◈ চরফ্যাসনে গৃহবধুকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, থানায় সমঝোতা ◈ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একজন শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী ◈ উলিপুরে গুনাইগাছে ১১৫ জন দুস্থ নারীর মাঝে ফুট প্যাকেজ বিতরণ ◈ নীলফামারীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারী বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ ◈ হাজার বছর নয়-সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান —পুলিশ সুপার, নওগাঁ ◈ লালমনিরহাটে বার্তা বাজার এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ◈ রূপগঞ্জে জালিয়াতি করে কোটি টাকার সম্পত্তি আত্মসাতের চেষ্টা ◈ কুড়িগ্রামে বিআরটিসি বাস ও প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে  নিহত ৪ ◈ সিরাজগঞ্জে অটোরিকশা চালককে শ্বাসরোধ করে হত্যা

মালয়শিয়ার মানবসম্পদমন্ত্রীর সাথে বৈঠক করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোঃ শহিদুল ইসলাম।

প্রকাশিত : ০৭:২৪ PM, ১০ জুলাই ২০২০ Friday ৯১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বৈঠকে বাংলাদেশিকর্মী এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আন্তরিক আলোচনা হয়।হাইকমিশনার বলেন, মালয়েশিয়া থেকে বাংলাদেশে ছুটিতে যাওয়া বাংলাদেশি কর্মীরা কাজে যোগ দিতে চায় এবং অনেকের ভিসার মেয়াদ শেষ হয়েছে কেননা ছুটিতে থাকায় পারমিট রিনিউ করতে পারে নি।

হাই কমিশনারের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যাদের ভিসার মেয়াদ আছে তাঁরা নিয়ম মেনে মালয়েশিয়া আসতে পারবেন এবং যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে তাঁরা যাতে আবার মালয়েশিয়ায় আসতে পারে সে বিষয়ে সরকার শীঘ্রই ঘোষণা দিবে।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের নাগরিক অনেক পরিশ্রমী, দক্ষ এবং আন্তরিক। তাঁরা মালয়েশিয়ার উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে এবং এসকল কর্মীদের সুরক্ষা প্রদান করা হবে। তিনি বলেন নিয়োগকর্তারা যাতে বিদেশী কর্মীদের সুরক্ষিত কর্মপরিবেশ, যথাযথ আবাসন এবং নিয়মিত বেতন নিশ্চিত করে সে সকল বিষয়ে মালয়েশিয়া সরকার অত্যন্ত গুরুত্ব প্রদান করেছে। তিনি বলেন, বিদেশী কর্মীদের সার্ভিস বেনিফিট প্রদান করা হবে এবং সেভিংসের ব্যবস্থা করা হবে যাতে একেবারে শুন্য হাতে নিজ দেশে ফিরে না যায়।

বৈঠক পরবর্তী মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশন’র অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে বলা হয়- (অনুলিপি) নিম্নরুপ-
০৯ জুলাই ২০২০ তারিখ মালয়েশিয়া সরকারের মানব সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী দাতুক সেরি এম. সারাভানান এর সাথে মানব সম্পদ মন্ত্রণালয়ে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের মান্যবর হাইকমিশনার জনাব মহ. শহীদুল ইসলাম সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় বাংলাদেশি কর্মীদের নিয়োগকর্তা পরিবর্তন, ডিটেনশন ক্যাম্পে অবস্থানরত বাংলাদেশি নাগরিককে কাজে নিয়োগ দান, অবৈধদের বৈধকরণ, বাংলাদেশে ছুটিতে থাকা কর্মীদের মালয়েশিয়ায় আগমন ও কাজে যোগদান, এবং কর্মীদের সুরক্ষা ও সার্বিক কল্যাণ বিষয়ে আন্তরিক আলোচনা হয়। মান্যবর হাইকমিশনার নবনিযুক্ত মাননীয় মানবসম্পদ মন্ত্রীকে অভিনন্দন জানান এবং করোনাকালে সাক্ষাৎকার প্রদান করায় ধন্যবাদ জানান।
ধন্যবাদ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT