রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

১০:৫৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ সাটুরিয়ায় গৃহবধূকে ধর্ষণ চেষ্টায় একজন গ্রেফতার ◈ তাহিরপুর হাওর পাড়ে বৃক্ষরোপণের স্থান পরিদর্শন করেন,ইউএনও ◈ সরকারি কাজে বাধা, যুবকের তিনমাস কারাদণ্ড ◈ গজারিয়ায় কম্বিং অভিযানে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ২ টি বেহুন্দি জাল আটক করে -কোস্ট গার্ড ◈ বান্দরবানে সেনা জোনে ১১০ ব্রিগেড সিগন্যাল কোম্পানী প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ◈ শাহজাদপুরে আইনজীবীদের আদালত বর্জন অব্যাহত ◈ জুতা পরে কমলমতি শিশুদের ক্লাসে ঢুকতে দেয় না প্রধান শিক্ষক ◈ রবিবা’র আধুনিক তথ্যপ্রযুক্তির ব্যবহার বিষয়ে দুই প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত ◈ পাকুন্দিয়ায় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ◈ ভূঞাপুরে কর্মসৃজন প্রকল্পের কাজের উদ্বোধন

মানুষের জন্য আল্লাহর সতর্কবাণী

প্রকাশিত : ০৬:৫৪ PM, ৬ ফেব্রুয়ারী ২০২০ বৃহস্পতিবার ৫০৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পবিত্র কোরআনে মহান আল্লাহ তায়ালা বলেছেন, আল্লাহর ভয়ে ভীত হওয়ার ব্যাপারে। সুরা মুমিনুন এর ৫৭ নম্বর আয়াতে ইরশাদ হয়েছে, (তারাই কল্যাণের পথে অগ্রগামী) যারা তাদের প্রতিপালকের ভয়ে ভীত।

এছাড়া একই সুরার ৬২ নম্বর আয়াতে বলা আছে, আমি কাউকে তার সাধ্যাতীত দায়িত্ব অর্পণ করি না। আমার কাছে আছে এক কিতাব যা সত্য ব্যক্ত করে এবং তাদের ওপর জুলুম করা হবে না।

কোরআনের বাণী উপেক্ষা না করার বিষয়েও উল্লেখ রয়েছে। ইরশাদ হয়েছে, আমার আয়াত তোমাদের কাছে তিলাওয়াত করা হতো, কিন্তু তোমরা পেছন থেকে সরে পড়তে; দম্ভভরে এই বিষয়ে অর্থহীন গল্প-গুজব করতে। (সুরা: মুমিনুন, আয়াত: ৬৭)

আরো ইরশাদ হয়েছে, নাকি তারা (বিপথগামীরা) তাদের রাসুলকে চেনে না বলে তাকে অস্বীকার করে? (সুরা: মুমিনুন, আয়াত: ৬৯)

একই সুরার ৭১ নম্বর আয়াতে বলা হয়েছে, সত্য যদি তাদের কামনা-বাসনার অনুগামী হতো, তবে বিশৃঙ্খল হয়ে পড়ত আকাশমণ্ডলী, পৃথিবী ও তাদের মধ্যবর্তী সব কিছু; বরং আমি তাদের দিয়েছি উপদেশ। কিন্তু তারা উপদেশ থেকে মুখ ফিরিয়ে নেয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT