রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৬ জুন ২০২২, ১২ই আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

০৮:৩৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নোয়াখালীতে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু ◈ কালিহাতীতে আশ্রয়ন প্রকল্পে বসবাসরত পরিবারের মাঝে খাবার বিতরণ ◈ রাজারহাটে আওয়ামী লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা ◈ রৌমারীতে কৃষকদের মাঝে বিনামূল্যে স্প্রে মেশিন বিতরণ। ◈ বেদে সম্প্রদায়সহ বানভাসি অসহায় মানুষের পাশে,মধ্যনগর থানা পুলিশ ◈ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ডামুড্যায় আলোচনা সভা অনুষ্ঠিত।। ◈ স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে কালিহাতী থানা পুলিশের আতশবাজি প্রদর্শনী ◈ হাইওয়ে পুলিশের উদ্যোগে শেরপুরে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ◈ পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান ভার্চুয়ালি উপভোগ করেণ দুর্গাপুর উপজেলা প্রশাসন ◈ দুর্গাপুরে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিনামূল্যে ঔষধ ও ত্রাণ বিতরণ করেন বাংলাদেশ সেনাবাহিনী

মানুষের জন্যে কাজ করতে ভালোবাসি : আব্দুল্লাহ আল জোবায়ের

প্রকাশিত : 12:06 PM, 11 March 2022 Friday 192 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আব্দুল্লাহ আল জোবায়ের মূলত একজন সফল উদ্যোক্তা। পরিশ্রমী এই স্বপ্নবাজ মানুষ এই মুহূর্তে ক্রিপ্টো সোর্সিং লিমিটেডের চেয়ারম্যান এবং সিইও হিসেবে কর্মরত আছেন। পেশায় একজন উদ্যোক্তা হলেও সাহিত্যকে ভীষণ ভালোবাসেন তিনি। সেই ভালোবাসার সূত্র ধরেই প্রকাশ পেয়েছে আব্দুল্লাহ আল জোবায়েরের কাব্যগ্রন্থ ‘পাগলী তোর জন্যে জীবন পোড়াব’। যা ইতিমধ্যে বইমেলায় ভীষণ সাড়া ফেলেছে।

জোবায়ের লেখালেখির গল্পটা শুরু মূলত নারায়ণগঞ্জ থেকে। একদল তরুণ মিলে সমাজের বিভিন্ন দিক নিয়ে কাজ করতেন তারা। কারো রক্ত লাগলে, কারো সাহায্য লাগলে এই এক দল তরুণ নিয়ে ছুটে যেতেন এখানে সেখানে। সেই শুরু থেকেই আস্তে আস্তে পত্রিকায় লিখতে শুরু করেন জোবায়ের। বাড়তে থাকে লেখা প্রকাশের সংখ্যা, বাড়তে থাকে পাঠক এবং শুভাকাঙ্ক্ষীদের সংখ্যাটাও। তবে জীবন কখনই এতটা মসৃণ ছিল না আব্দুল্লাহ আল জোবায়েরের।
উদ্যোক্তা হিসেবে নিজের প্রতিষ্ঠান শুরুর প্রথম দিকে চাকরি করতেন তিনি। চাকরির সুবাদে ব্যবসাকে আরো কাছ থেকে অনুধাবন করতে পারেন। এক পর্যায় নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নিজেই শুরু করেন ক্রিপ্টো সোর্সিং লিমিটেডের। যা এখন বিশ্বের বিভিন্ন দেশের সাথে বিশেষ করে ফ্রান্স, স্পেইন, সহ ইউরোপের বেশ কয়েকটি দেশে দাপটে ব্যবসা পরিচালনা করছে।

এত সফলতার পরেও জোবায়েরকে কখনো অহংকার স্পর্শ করতে পারেনি। তারুণ্যের সেই সোস্যাল ওয়ার্ক এখনো নিজের মধ্যে ধারণ করেন উদ্যোক্তা জোবায়ের। আর এই কারণেই তরুণদেরই বেশী কাজ করবার সুযোগ করে দেন নিজের প্রতিষ্ঠানে। আর সময় পেলেই ডুবে যান কবিতায়। কবিতার প্রতি তার ভালোবাসা অন্য রকম। ভালোবাসার কারণেই তার কবিতাও গ্রহন করছে অগণিত পাঠক। ব্যস্ততম সময়ের মাঝেও বইমেলা ছুটে যান সুযোগ হলেই। আর ছুটে যান অসহায় মানুষদের দ্বারে। নিরহংকার এই অসাধারণ মানুষটি ভবিষ্যতেও নিজের দেশ এবং দেশের মানুষের কল্যাণেই কাজ করে যেতে চান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT