রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৭:০৩ পূর্বাহ্ণ

মাদারীপুরে ৪৪৫ মণ্ডপে দুর্গোৎসব

প্রকাশিত : ০৫:৩৯ AM, ২৯ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ২৮৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শারদীয় দুর্গোৎসবের বাকি মাত্র আর কয়টাদিন। এরই মধ্যে মাদারীপুরের চারটি উপজেলায় ৪৪৫টি পূজা মণ্ডপে শেষ মুহুর্তে চলছে প্রতিমা শিল্পীদের রং তুলির আচর ও সাজসজ্জা। দম ফেলার ফুসরত নেই কারিগরদের।

গত বছরের চেয়ে এ বছর মাদারীপুরে ১২টি পূজা মণ্ডপের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। মাদারীপুরের হিন্দু সম্প্রদায়ের জনগণ বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে পূজা উদযাপনের ব্যাপক প্রস্তুতি গ্রহণ করছে।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক প্রানতোষ মন্ডল জানান, এ বছর মাদারীপুর জেলায় ৪৪৫টি মণ্ডপে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে দুর্গাপূজার প্রস্তুতি চলছে। গত বছরের চেয়ে এ বছর ১২টি পূজা মণ্ডপের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা জানান, দুর্গাপূজা নিবিঘ্ন করতে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সাদা পোষাকে পুলিশের পাশাপাশি পোষাকী পুলিশ, আনসারসহ আইন-শৃঙ্খলা কমিটির পর্যাপ সদস্য থাকবে। ঝুঁকিপূর্ণ মণ্ডপগুলোতে অধিক গুরুত্ব দিয়ে নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

জেলা প্রশাসক ওয়াহিদুল ই্সলাম জানান, দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT