রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১, ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০৮:৫০ অপরাহ্ণ

মাদক ব্যবসা করলেই ‘মাদক ব্যবসায়ীর বাড়ি’ লিখে দেই বিজিবি

প্রকাশিত : ০৬:৪২ PM, ২৪ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার ৭২৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ও বিজয়নগর ও কসবায় উপজেলার আটটি বাড়িতে ‘মাদক ব্যবসায়ির বাড়ি’ ও ‘ইয়াবা ব্যবসায়ীর বাড়ি’ লিখে দিল বর্ডার গার্ড বাংলাদেশ।

সোমবার সকাল থেকে বিকেল নাগাদ ছয়টি বাড়ির সীমানাপ্রাচীর কিংবা দেয়ালে লাল রং দিয়ে এসব লিখে দেওয়া হয়।

ওই ছয়টি বাড়ি হলো আখাউড়া উপজেলার রাজাপুর গ্রামের জামাল চৌধুরী, ইসহাক মিয়া, আজমপুর কৌড়াতলীর জুয়েল মিয়া, হুমায়ুন মিয়া ও বিজয়নগর উপজেলার কাশিনগরের রবিউল হোসেন, সিঙ্গাবিলের ইনছাব আলী ভান্ডারির বাড়ি। ওই ছয়জন চলতি মাসের বিভিন্ন সময়ে মাদকসহ বিজিবির হাতে ধরা পড়ে।

সরেজমিনে গিয়ে কথা বললে বিজিবির এ উদ্যোগকে স্বাগত জানায় গ্রামবাসী। এতে বেশ সুফল মিলবে বলেও আশা প্রকাশ করা হয় গ্রামবাসীর পক্ষ থেকে। একই সঙ্গে মাদক কারবারের সঙ্গে জড়িত প্রত্যেকের বাড়িতে এভাবে লিখে দেওয়ারও দাবি জানিয়েছেন তাঁরা।

বিজিবির পক্ষ থেকেও জানানো হয়, তাদের এ উদ্যোগ অব্যাহত থাকবে। গত জুলাই মাসে এ উদ্যোগ নেওয়া হলেও এখন জোরেশোরে কার্যক্রম চালানোর চিন্তাভাবনা চলছে। এর আগে আখাউড়া উপজেলার ঘাগুটিয়া ও কসবা উপজেলার গোপনাথ পুর এলাকার দুই মাদক কারবারির বাড়িতে এভাবে লিখে দেওয়া হয়।

এ সময় তারা এলাকার মানুষকে মাদক সম্পর্কে সচেতন হতে আহ্বান জানান। পাশাপাশি এসব দেয়াল লিখন যেন কেউ না মোছে সে বিষয়ে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এলাকাবাসী বিজিবির এ উদ্যোগকে স্বাগত জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। চিহ্নিত মাদক কারবারিদের বাড়িতে এসব লেখার ফলে মাদক কারবারে প্রভাব পড়বে বলেও তারা আশা করেন।

বিজিবি ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কবির জানান, বিজিবির হাতে ধরা পড়া চিহ্নিত মাদক কারবারিদের বাড়িতে এভাবে লিখে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এ উদ্যোগ মাদক নির্মূলে সহায়তা করবে বলে তিনি আশা করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT