রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০৩:১১ পূর্বাহ্ণ

মাত্র ৩৩ জন নিয়ে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধিনে এসএসসি পরীক্ষা হচ্ছে

প্রকাশিত : ০৫:৪৩ PM, ৮ ফেব্রুয়ারী ২০২০ Saturday ২৮৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বদরুল আমীন, ময়মনসিংহ :

সীমিত জনবল নিয়ে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের কার্যক্রম চলছে। নিয়ম ও চাহিদা অনুযায়ি ১৫০জন জনবলের প্রয়োজন রয়েছে। মাত্র ৩০জন কর্মকর্তা কর্মচারি নিয়ে বোর্ডের সার্বিক কার্যক্রম চলছে। এর মধ্যে ১৫জন অফিসার ও ১৫জন কর্মচারি রয়েছে। নতুন বোর্ড হিসেবে অত্যন্ত সফলতার সাথে সকল কার্যক্রম পরিচালনা করে একটি গ্রহনযোগ্য শিক্ষা বোর্ড হিসেবে ইতোমধ্যে সর্বত্র সমাদৃত হয়েছে। নানা প্রতিকূলতার মধ্যে সফলভাবে বোর্ডের কার্যক্রম চালিয়ে প্রশংসনীয় স্থানে উন্নীত হয়েছে। ইতোপূর্বে জেএসসি পরীক্ষা সফলভাবে সম্পর্ন হয়েছে।

নবগঠিত ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অধিনে প্রথম বারের মত অনুষ্ঠিত এসএসসি পরীক্ষা নকল মুক্ত ও শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। এ জন্য সংশ্লিষ্টজন সন্তেুাষ প্রকাশ করছেন।

জানা গেছে এ বোর্ডের অধিনে চার জেলায় সর্বমোট পরীক্ষার্থী হচ্ছে ১ লাখ ২৬ হাজার ৬৪ জন। এর মধ্যে ছেলের সংখ্যা ৬৪ হাজার ১৭১জন, মেয়ের সংখ্যা ৬১ হাজার ৮৯৩জন।

নিয়মিত ৯৯ হাজার ১৭৩জন ও অনিয়মিত ২৬হাজার ৮৯১জন পরীক্ষার্থী রয়েছে। জেলা ওয়ারি পরীক্ষার্থী হচ্ছে ময়মনসিংহে ৫৬হাজার ৪৫জন,জামালপুরে ৩১ হাজার ৪১৩জন,শেরপুরে ১৬ হাজার ২৩জন, নেত্রকোণায় ২২ হাজার ৫৮৩জন। সর্বমোট পরীক্ষা কেন্দ্র হচ্ছে ১৩১টি।

অনুষ্ঠিত পরীক্ষায় ডৌহাখলা উচ্চ বিদ্যালয় থেকে মনোয়ারা বেগম ও হেপি আক্তার এবং চরজিথর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এর্র মোঃ সাইদুল ইসলাম ও মোঃ সাগর আহম্মেদ ফরম পূরন ছাড়াই পরীক্ষায় অংশ গ্রহন করেছে বলে এ ধরনের একটি খবর প্রকাশিত হয়েছে। তথ্য নিয়ে জানা গেছে এ ক্ষেত্রে বোর্ড কর্তৃপক্ষের কোন গাফিলতি নেই।

এ ব্যাপারে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল জানান, প্রকাশিত তথ্য সঠিক নয়। প্রতিষ্ঠানের মাধ্যমেই শিক্ষার্থীরা ফরম পূরণ করে থাকে। প্রতিষ্ঠান প্রধান নিজস্ব পার্সওয়ার্ডের মাধ্যমে বোডের্র সারভারে প্রবেশ করতে পারেন এবং ফরম অনুযায়ি ফিস জমা দানের রসিদ ও রেজিস্টেশনসহ সকল কার্যক্রম সম্পূর্ন করতে পারেন। এ ক্ষেত্রে বোর্ডের কোন হাত নেই। এ কারনে বোর্ড থেকে সচিব প্রফেসর কিরীট কুমার দত্ত, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শামছুল ইসলাম ও সহকারি পরীক্ষা নিয়ন্ত্রক সাখাওয়াত হোসেনসহ তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

গত ৩/২/২০২০ইং তারিখে কমিটি ডৌহাখলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জিজ্ঞাসাবাদ করে তথ্য সংগ্রহ করেছেন। তদন্তে কোন ভুলত্রুটি পাওয়া গেলে বিধি সম্মত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন,ময়মনসিংহ শিক্ষা বোর্ড শিক্ষার্থী ও শিক্ষার মানন্নোয়নে বদ্ধ পরিকর। তিনি শিক্ষার্থী অভিভাবক ও গনমাধ্যমসহ সকলের সহযোগিতা কামনা করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT