রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

০১:২৯ অপরাহ্ণ

শিরোনাম
◈ নাটোরে দুদক কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে দুই যুবক আটক ◈ চৌমুহনী গোলাবাড়িয়া ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধশতাধিক দোকান পুঁড়ে ছাই ◈ বাল্য বিয়ে বন্ধ করতে গায়ে হলুদের অনুষ্ঠানে চাটখিলের ইউ এন ও ◈ গোচরা ব্যবসায়ী সমিতির নির্বাচনে অর্থ সম্পাদক মনোনয়ন ফরম সংগ্রহ করেন মোহাম্মদ সেলিম উদ্দীন। ◈ রাঙ্গুনিয়ায় কর্ণফুলী নদীতে নৌকাডুবিতে নিখোঁজ মা টুম্পা ও ছেলে বিজয ভাসমান লাশ উদ্ধার। ◈ কালিয়াকৈরে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ ◈ ঋণের বোঝা বইতে না পেরে আত্নহত্যা ◈ শিবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ◈ বনভোজনের চাঁদা না দেয়ায় শিক্ষার্থীকে স্কুল থেকে টিসি দেয়ার হুমকি ◈ ফরিদগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতামূলক প্রেস ব্রিফিং

মাত্র ১০০ টাকার বিমায় দুই লাখ টাকা ক্ষতিপূরণ

প্রকাশিত : ০৪:৪৬ AM, ১৩ ফেব্রুয়ারী ২০২০ Thursday ৪৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাত্র ১০০ টাকার বিমায় দুই লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার পলিসি চালু করতে যাচ্ছে সাধারণ বিমা কর্পোরেশন (এসবিসি)। এক বছর মেয়াদি নতুন এই পলিসির নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বিমা’। ১০০ টাকা প্রিমিয়াম এর সঙ্গে ১৫ টাকা ভ্যাট দিতে হবে গ্রাহককে।

সাধারণ বিমা কর্পোরেশনের তথ্যমতে, বর্তমানে প্রতিষ্ঠানটিতে পিপলস পলিসি অফ এক্সিডেন্ট (পিপিএ) নামে একটি বিমা রয়েছে। ৬০ টাকা প্রিমিয়ামের সঙ্গে ৯ টাকা ভ্যাটসহ মোট ৬৯ টাকা দিয়ে এই বিমাটি করতে পারছেন গ্রাহকরা। এই পলিসির ক্ষতিপূরণ সর্বোচ্চ ১ লাখ টাকা।

এই পলিসির আদলে ১০০ টাকার প্রিমিয়াম নিয়ে ২ লাখ টাকার বিমার অংক ধরে প্রস্তাবনা দেয়া হয়েছে। কেউ এই বিমা সেবা গ্রহণ করে মৃত্যুবরণ করলে তার ক্ষতিপূরণ হবে সর্বোচ্চ ২ লাখ টাকা। বিমাকারী কোনো দুর্ঘটনায় আক্রান্ত হয়ে অঙ্গহানি হলেও এর ক্ষতিপূরণ পাবেন। একটি অঙ্গহানি হলে ৫০ হাজার টাকা আর দুটি অঙ্গহানি হলে ১ লাখ টাকা ক্ষতিপূরণ পাওয়া যাবে।

এই সংক্রান্ত একটি প্রস্তাবনা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কাছে জমা দিয়েছে এসবিসি। আইডিআরএ চূড়ান্ত অনুমোদন দেয়ার পর সাধারণ বিমা কর্পোরেশন কার্যক্রম শুরু করবে।

এ বিষয়ে এসবিসির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার হোসেন জানান, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু সুরক্ষা পলিসি’ গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রস্তাব অনুমোদন হলেই প্রথমে সাধারণ বিমা কর্পোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীদের এই বিমার আওতায় আনা হবে। এই বিমার আওতায় মেজর অঙ্গহানি যেমন দুর্ঘটনায় কারো হাত, পা ও চোখ এর কোনো একটি ক্ষতি হলে ১ লাখ টাকা ক্ষতিপূরণ পাবে। আর যদি দুটি অঙ্গহানি হয় তাহলে দুই লাখ টাকা ক্ষতিপূরণ পাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
25 26 days 13 14 hours 30 31 minutes 08 09 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT