রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ০৬ ডিসেম্বর ২০২০, ২২শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:৪৭ পূর্বাহ্ণ

মহেশপুরের পরানপুরে কলাগাছের সাথে শত্রুতা

প্রকাশিত : ১০:০০ AM, ৪ নভেম্বর ২০১৯ Monday ৭৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শামীম খাঁন, মহেশপুর (প্রতিনিধি) ঝিনাইদহ

ঝিনাইদহের মহেশপুর উপজেলার এস’বিকে ইউনিয়নের পরানপুর শফিয়ার রহমানের ১৯ শতক জমির ১৬০ টি কলা গাছ গত ২৮ অক্টোবর বিকালে কেটে সাবাড় করে দিয়েছ তার প্রতিপক্ষরা।

এ ঘটনায় শফিয়ার রহমান ঐ রাতেই বাদী হয়ে প্রতি পক্ষদের ৭ জনের নাম উল্লেখ করে ফসলের ক্ষতি সাধন করাসহ ঐ জমি দখল করায় তাদের বিরুদ্ধে মহেশপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছে। অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার এস,বিকে ইউপির ১৫১ নং- সুন্দরপুর মৌজার ৫০৮ ও ৫১৮ খতিয়ানের ১৯৯১ সাবেক ১৮৯৯ হাল ৩২৯২ নং দাগে ৬৬ শতক জমির মধ্যে ১৯ শতক জমির রেকর্ড অনুযায়ী মালিক হয়ে দীর্ঘ ৫-৬ বছর যাবত চাষাবাদ করে গত ২ বছর আগে ঐ জমিতে কলা গাছ লাগিয়ে পরিচর্চা করে আসছিল।

প্রতিপক্ষ খালেক ধাবক ও আজমত ধাবকেরা বিরোধপূর্ন জমিটি আদালতের রায় পেয়ে নিজেদের জমি দাবী করে ঐ জমিতে থাকা ১৬০টি কলা গাছ কেটে একেবারে সাবাড় করে দিয়েছে। এঘটনায় শফিয়ার রহমান বাদী হয়ে ৭ জনের বিরুদ্ধে মহেশপুর থানায় একটি অভিযোগ দায়ের করলে পুলিশ উভয় পক্ষকে কাগজ পত্রসহ থানায় হাজির হওয়ার নির্দেশ দেন। তাতে বাদী পক্ষ হাজির হলেও বিবাদীগন হাজির হয়নি।

এব্যাপারে বিবাদী পক্ষ খালেক ও আজমত গংয়ের সাথে যোগাযোগ করলে তারা বলেন জমিটি আমাদের ছিল। গত ৩ বছর আগে শফিয়ার রহমান গং মাঠ পর্চা রেকর্ডের বলে আমাদের নিকট থেকে জোর পুর্বক দখল করে নেয়। বিরোধপূর্ন জমিটি নিয়ে গত ৩ বছর ধরে আদালতে মামলা চলার পর গত ১-১০-২০১৯ ইং তারিখে ১২৭৯ স্বারক নং মহেশ পিটিশন ৩১৭/২০১৬ নং মামলায় বিজ্ঞ আদালত জমিটি আমাদের দখলের রায় দিয়ে শফিয়ার গংয়ের বিরুদ্ধে নিশেধাজ্ঞার নোটিশ জারি করেছে। উক্ত রায়ের ফলে আমরা আমাদের জমিটি দখলে নিয়েছি।

আলোকিত সকাল/রিপন

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT