রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

০১:১৩ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ ভোলার তজুমদ্দিনের সোনাপুর ইউনিয়নে নৌকার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত ◈ ইউপি নির্বাচন ব্রাহ্মণপাড়া ৭ চেয়ারম্যান প্রার্থী, ২ সংরক্ষিত মহিলা প্রার্থী ও ২৫ মেম্বার প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার ◈ ইকরা মদীনাতুল উলুম নুরানী মাদরাসার শিক্ষার্থীদের হাদিস পাঠ ও লেখা প্রর্দশন ◈ নাসিক নির্বাচন: নৌকার প্রার্থী আইভীর মনোনয়নপত্র সংগ্রহ ◈ ফতুল্লা ইউপিতে ৩নং ওয়ার্ডে তালা প্রতীকে লড়বেন এড. রিফাত এ মান্নান ◈ বেলাবতে জাকের পার্টির মনোনয়ন পত্র দাখিল ◈ ফুলবাড়ীয়ায় মসজিদ ও অসহায়দের প্রবাসী পরিবার মানবিক সংগঠনের অনুদান ◈ রায়গঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অবহিতকরন ও বাস্তবায়ন সভা অনুষ্ঠিত ◈ নাসিক নির্বাচন: ৮নং ওয়ার্ডে রুহুলের পক্ষে মনোনয়ন নিলেন মুক্তিযোদ্ধারা ◈ কলমাকান্দা মুক্ত দিবস আজ

মন্ত্রীর বাড়িতেই আ’লীগের বিদ্রোহী প্রার্থী

প্রকাশিত : ১২:৩৫ AM, ৫ নভেম্বর ২০২১ শুক্রবার ১২১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সাজেদা জামান

বিশেষ প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন না পেয়ে ‘বিদ্রোহী প্রার্থী’ হয়েছেন সাজেদা বেগম। উপজেলা রিটার্নিং অফিসার মাহাবুবা রহমান চেয়ারম্যান পদে সাজেদার ‘স্বতন্ত্র প্রার্থী’ হিসেবে মনোনয়নপত্র দাখিলের তথ্য নিশ্চিত করেছেন।

চেয়ারম্যান প্রার্থী সাজেদা বেগম লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছোট ভাইয়ের স্ত্রী। ফলে মন্ত্রীর বাড়িতেই নৌকা প্রতীকের বিরুদ্ধে ‘বিদ্রোহী প্রার্থী’ থাকায় তৃণমূল আওয়ামী লীগে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। পুরো জেলা জুড়ে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনাও।

দলীয় সূত্রে জানা গেছে, সাজেদা বেগম কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে ১ নভেম্বর মনোনয়নপত্র জমা দেন। তিনি সমাজকল্যাণ মন্ত্রীর ছোট ভাই কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুজ্জামান আহমেদের স্ত্রী। সাজেদা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তৃতীয় ধাপে লালমনিরহাট সদর ও কালীগঞ্জ উপজেলার ইউপি নির্বাচনে ২ নভেম্বর ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। নির্বাচনে অংশ নিতে প্রতিটি ইউনিয়নে দলীয় প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। তুষভান্ডার ইউপিতে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান ইউপি চেয়ারম্যান নুর ইসলাম।

বিদ্রোহী প্রার্থী সাজেদা বেগম সাংবাদিকদের বলেন, ‘আমি মনোনয়ন পাওয়ার যোগ্য। কিন্তু আমাকে মনোনয়ন না দিয়ে বিএনপি করতেন- এমন ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হয়েছে। তাই আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছি।’

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে কেউ প্রার্থী হলে তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT