রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ০১ মার্চ ২০২১, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০১:৩৩ অপরাহ্ণ

মতলবে ঝুঁকি নিয়ে একসঙ্গে গ্যাস সিলিন্ডার ও পেট্রোল ব্যবসা!

প্রকাশিত : ০৯:০৫ AM, ১ অক্টোবর ২০১৯ মঙ্গলবার ১৯৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মতলব উপজেলায় নিয়মনীতি না মেনেই চলছে সিলিন্ডার গ্যাসের পাশাপাশি পেট্রোল, ডিজেল ও অকটেন ব্যবসা। উপজেলার বিভিন্ন বাজার ও কোথাও কোথাও রাস্তার মোড়ের দোকানে বিস্ফোরক সনদ ছাড়াই প্রকাশ্যেই দীর্ঘদিন ধরে চলছে সিলিন্ডার গ্যাসের সঙ্গে পেট্রোল ডিজেলের ব্যবসা।

সরেজমিনে দেখা গেছে, উপজেলা শহর ও গ্রামাঞ্চলে যত্রতত্র গড়ে উঠেছে সিলিন্ডার গ্যাসের পাশাপাশি পেট্রোল, ডিজেল ও অকটেন বিক্রির দোকান। সরকারি নির্দেশনা অনুযায়ী জ্বালানি কাজে ব্যবহার্য সিলিন্ডার গ্যাস বিক্রিতে ট্রেড লাইসেন্স ছাড়াও বিস্ফোরক অধিদপ্তরের লাইসেন্স ও অগ্নিনির্বাপক কর্তৃপক্ষের ছাড়পত্র নেওয়ার বাধ্যবাধকতা আছে। এখানে নিয়মনীতির তোয়াক্কা করছে না কেউ। নিরাপত্তামূলক ব্যবস্থা ও লাইসেন্স ছাড়াই মতলব উত্তরে ঝুঁকি নিয়ে চলছে সিলিন্ডার গ্যাস ব্যবসা। এসব দোকানে গ্যাস সিলিন্ডারের সঙ্গে পেট্রোল, ডিজেলও রাখা হচ্ছে যা খুবই বিপজ্জনক।

উপজেলার ছেংগারচর পৌর বাজারের ওমেরা গ্যাসের ডিলার ইবনাল মঈন আহমেদ রিপন বলেন, তার ট্রেড লাইসেন্স, বিস্ফোরক ও অগ্নিনির্বাপক লাইসেন্স সবই আছে। অনেকেই লাইসেন্স পাওয়ার বিষয়টি জটিল মনে করে ঝামেলায় যেতে চান না। তাই ঝুঁকি নিয়েই লোকজন এই ব্যবসা করে যাচ্ছে।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার বলেন, গ্যাস সিলিন্ডারের পাশাপাশি পেট্রোল, ডিজেল ও অকটেন রেখে বিক্রি করা বিপজ্জনক। অনুমোদনহীন অবৈধ গ্যাস সিলিন্ডার বিক্রির বিরুদ্ধে শিগগিরই অভিযান পরিচালিত হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT