রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৭ মে ২০২১, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৪:৫১ অপরাহ্ণ

শিরোনাম
◈ নওগাঁর আত্রাইয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদককে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যার চেষ্টা ◈ ঈদ প্রীতি ফুটবল ম্যাচ,বড় দল বনাম ছোট দল, বিশেষ আকর্ষণ দেশের দ্রুত তম মানব ইসমাইল ◈ বিরলে শেখ হাসিনা’র স্বদেশ-প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের দোয়া ও খাদ্য বিতরণ ◈ বুড়িচং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মতবিনিময় সভা অনষ্ঠিত ◈ মতিন খসরু’র স্মরণ সভা ও পূর্ণমিলনী অনুষ্ঠিত ◈ স্ত্রী কানিজ ফাতিমা হত্যায় আটক সেনা সদস্য স্বামী রাকিবুলের ফাঁসির দাবিতে মানববন্ধন ◈ বাঁশখালীতে বেড়াতে আসা তরুণীকে ধর্ষণ করে আবারো আলোচনায় সেই নূরু ◈ ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ মেজবাহ্ উদ্দিন আহমেদ এর বিদায় সংবর্ধনা ◈ বাঁশখালীতে অবৈধভাবে বালি উত্তোলন করায় ড্রেজার মেশিন জব্দ ◈ বাঁশখালী সাধনপুরে কাঁদায় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

মণিপুরী মানবকল্যান সংস্থার ২য় বর্ষপূর্তি উৎসব ও স্বেচ্ছাসেবী কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত : ০২:৫৯ PM, ৩০ নভেম্বর ২০১৯ শনিবার ৩৫১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সৌরভ আহমেদ: সিলেটে মণিপুরী মানবকল্যান সংস্থার ২য় বর্ষপূর্তি উদযাপন ও স্বেচ্ছাসেবী কর্মশালা অনুষ্টিত হয়েছে। শুক্রবার (২৯ নভেম্বর) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বিকাল ৩ঃ০০ ঘটিকায় সংস্থার রক্ত বিষয়ক প্রকল্প মণিপুরী ব্লাড ব্যাংকের ২য় বর্ষপূর্তি উপলক্ষে স্বেচ্ছাসেবী কর্মশালা, কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা এবং কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

স্বেচ্ছাসেবক সৌরভ সজীব ও রুহুল আহমেদের সঞ্চালনায় এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ পরেশ চন্দ্র সিংহ, সহকারী অধ্যাপক,রেডিওলজি বিভাগ,এমএজি ওসমানী মেডিকেল কলেজ সিলেট। আরোও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের উপদেষ্টা সিলেট বিভাগের সাবেক পরিচালক (স্বাস্থ্য) ডাঃ গৌরমণি সিনহা, বাংলাদেশ মণিপুরী যুবকল্যাণ সমিতির সাবেক সভাপতি ও মণিপুরী ব্লাড ব্যাংকের উপদেষ্টা নিখিল কুমার সিংহ। আলোচনা সভায় প্রত্যেকেই সংগঠনের উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন এবং সদস্যদের আরোও অধিক চিন্তাশীল, বিচক্ষণতার সাথে কাজ করার আহ্বান জানান।

বর্ষপূর্তীর আয়োজনে প্রথমে ছিল স্বেচ্ছাসেবী কর্মশালা যেখানে কাউস্নিলিং করেন ক্লিন সিটি,সিলেট এর ম্যানেজমেন্ট টিম প্রধান নাজীব আহমেদ। কর্মশালাটি ছিল স্বেচ্ছাসেবকদের কাজের ধরণ ও ধাপ, সেচ্ছাসেবকদের দক্ষতা বৃদ্ধি , রিফ্রেশমেন্ট, কমিউনিকেশন স্কিল, নেতৃত্ব প্রদানের সক্ষমতা নিয়ে কাউস্নিলিং।
পরবর্তীতে কুইজ প্রতিযোগীতা, আলোচনা সভা এবং কুইজ প্রতিযোগীতার বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগীতায় বিজয়ীরা হলেন আমিনুল ইসলাম, আরিফ রব্বানী তারেক, রুমন আহমদ, ফাহাদ মোহাম্মদ ।

এছাড়াও মণিপুরী ব্লাড ব্যাংক- এর সকল সদস্যবৃন্দ, রক্তদাতা ও শুভাকাঙ্ক্ষীরা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ১২ অক্টোবর বাংলাদেশের অকাঠামোগত উন্নয়ন, রক্তদাতা সৃষ্টি ও রক্ত বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মণিপুরী ব্লাড ব্যাংক’র পথচলা শুরু হয়। সেই দিন থেকে আজ অবধি মণিপুরী ব্লাড ব্যাংক নানা কার্যক্রম এর মধ্য দিয়ে মানুষকে সচেতনতায় উদ্বুদ্ধ করছে। মানুষকে উদারতার হাত প্রশস্ত করার মানসিকতা তৈরিতে সহায়তা করছে।

স্বেচ্ছাসেবী কার্যক্রমগুলোর মধ্যে অন্যতম ছিল বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, জাতীয় দিবস সমূহের নানবিধ কর্মসূচি পালনের মাধ্যমে উদযাপন, স্কুলভিত্তিক ছাত্রছাত্রীদের সচেতনতা বৃদ্ধি কার্যক্রম, শীত বস্ত্র বিতরণ, পূজা ও ঈদের সময় অসহায় ও গরীব বাচ্চাদের নতুন কাপড় উপহার, রোজা মাসে ৫ টেখার ইফতার আয়োজন, জরুরি প্রয়োজনে রক্তদান ও রক্তদাতা সংগ্রহ , শিশু দিবস পালন, থ্যালাসেমিয়া ও রক্তদাতা এবং রক্তদান দিবস পালন সহ আরো নানা সৃজনশীল কার্যক্রম।

আলোকিতসকাল/মাহমুদ

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT