রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১২ এপ্রিল ২০২১, ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:৩২ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ করোনার দ্বিতীয় টিকা নিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান – মোফাজ্জল হোসেন খান ◈ কাভার্ডভ‌্যান চাপায় না.গ‌ঞ্জ সিআইডির কন‌স্টেবল নিহত ◈ নারায়ণগঞ্জে ভ্রাম্যমাণ গাড়িতে মিলছে দুধ ডিম মাংস ◈ ধামইরহাটে নর্থওয়েষ্ট ক্যাবল নেটওয়ার্কে তালা, ভোগান্তিতে স্যাটেলাইট গ্রাহকরা ◈ ধামইরহাটে ২য় ধাপের করোনা মোকাবিলায় তৎপর প্রশাসন করোনায় আক্রান্ত স্বাস্থ্য প্রশাসক ও মুক্তিযোদ্ধা আইসোলেশনে ◈ দ্বিতীয় ডোজ টিকা নিলেন  গৌরীপুরের গণমাধ্যমকর্মীরা ◈ ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে টাকা দাবি ! ◈ রাজারহাট উপজেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর শুভ উদ্বোধন ◈ শ্রীনগরে বাড়ৈগাঁও-পশ্চিম নওপাড়া সড়কটি এখন মৃত্যুকুপ! ◈ তিতাসে গোমতী নদীর পাড় ও ডিম চরের মাটি যাচ্ছে ইট ভাটায়

মঠবাড়িয়ায় আদালতকে তোয়াক্কা না করেই প্রবাসী’র জমি দখলের অভিযোগ

প্রকাশিত : ০৬:৩১ PM, ২১ সেপ্টেম্বর ২০১৯ শনিবার ৪৮৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার দেবত্র গ্রামের ফকর উদ্দিন খানের পুত্র মোঃ লায়ুব আলী খান’র (প্রবাসী) জমি দখলের অভিযোগ পাওয়া যায়। একই এলাকার প্রভাবশালীরা গত ২০ সেপ্টেম্বর জোর পূর্বক জমি দখল করলেন মোঃ ইউনুস খান, মোঃ আজাদুর রহমান খান (বাচ্চু), মোঃ ফুল মিয়া দলবল নিয়ে পুলিশের সহায়তায় জমি দখল করেন। জানা যায় প্রবাসীর জমি নিয়ে দীর্ঘদিনের প্রভাবশালীদের সাথে বিরোধ থাকায় স্থানীয় ইউপি চেয়ারম্যান, পুলিশ সুপার বরাবরে সুবিচারের জন্য লিখিত অভিযোগ করা স্বত্ত্বেও সুবিচার না পেয়ে অনুপায় হয়ে মোকাম পিরোজপুর ২য় যুগ্ম জজ আদালতে একটি দেওয়ানী মোকদ্দমা দায়ের করেন। যাহার নম্বর ২৬/২০১৮।

মামলাটি বিজ্ঞ আদালতে চলমান রয়েছে। প্রবাসী লায়ুব আলী খান বলেন ০৮/০৯/২০০৪ইং তারিখ ৪৯৬১/২০০৪নং ও ৪৯৬২/২০০৪নং সাব কবলা দলিল মূলে একই জেলা ও উপজেলাধীন ২৯নং দেবত্র মৌজার এস এ ৩৬৩নং খতিয়ানের ১৭৫৪নং দাগের ২০ শতাংশ এবং একই মৌজার এসএ ২০৪নং খতিয়ানের ১৭৪৫নং দাগের ১ একর ১৪ শতাংশ মোট ১ একর ৩৪ শতাংশ জমি সাব কবলা দলিল মূলে আমি এবং আমার স্ত্রী গ্রহিতা হয়ে ক্রয় করি।

উক্ত জমি ক্রয় করার পর থেকেই আমি ভোগ দখলে বিদ্যমান। উক্ত জমিতে পুলিশ কর্মকর্তা মোঃ গোলাম রহমান খান (বাদল) এর ঈশারায় তার ভাই আজাদুর রহমান খান (বাচ্চু), একই গ্রামের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু আহমেদ আব্দুল্লাহ ও তাদের লাঠিয়াল বাহিনী নিয়ে গত ২০ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে পুলিশি সহায়তায় উক্ত জমিতে জোর পূর্বক আমন ধানের বীজ বপন করে অবৈধভাবে দখল করেন। এ বিষয়ে পুলিশ কর্মকর্তা মোঃ গোলাম রহমান খান (বাদল) এর ভাই মোঃ আজাদুর রহমান খান বলেন আমার ভাইর নামে ০১/১০/২০১২ইং তারিখে ৫৭৫০/২০১২নং দলিল মূলে উল্লেখিত জমি ক্রয় করে দেই। তবে উভয়েই আমরা হিন্দু সম্পত্তি ক্রয় করি। এ নিয়ে বিরোধ চলমান রয়েছে। তবে স্থানীয় ৪নং দাউদখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ বজলুর রহমান সরদার নিজে আইন শৃঙ্খলা রক্ষার্থে উভয়ের মতামতের ভিত্তেতে উক্ত জমি গত ২০ সেপ্টেম্বর চাষাবাদ করায়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT