রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

১০:১০ অপরাহ্ণ

ভেঙে পড়তে পারে ভবন, হেলমেট পরে কাজ করছেন কর্মীরা

প্রকাশিত : ০১:১৫ PM, ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার ২০৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ভবনের ছাদের কয়েক জায়গায় গর্ত হয়ে গেছে। ভবনও নড়বড়ে। যে কোনো সময় মাথার ওপর ছাদটা ভেঙে পড়তে পারে। এমন আশঙ্কা থেকে হেলমেট মাথায় দিয়েই কাজ করছেন কর্মীরা।

ভারতের উত্তর প্রদেশের বান্দা জেলার বিদ্যুৎ বিভাগের বেশ কয়েকজন কর্মীকে এভাবেই হেলমেট পরে অফিসে কাজ করতে দেখা গেছে। ওই কর্মীরা জানিয়েছেন, তাদের অফিস ভবনটি প্রায় ধসে পড়ার মতো অবস্থা। সে কারণেই তারা প্রতিদিন হেলমেট পরেই অফিস করেন।

ওই কর্মীদের হেলমেট পরা ছবি ইতোমধ্যেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। ওই সরকারি ভবনের কর্মীরা জানিয়েছেন, তারা যে রুমে কাজ করেন সেই রুমের ছাদে বেশ কিছু গর্ত তৈরি হয়েছে এবং প্লাস্টার খসে পড়েছে।

এক কর্মী বলেন, যদি কোনো ধরনের দুর্ঘটনা ঘটে সেজন্য নিজেদের সুরক্ষিত রাখতেই আমরা হেলমেট পরে কাজ করছি। আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের এই ভবনের বিষয়ে বেশ কয়েকবার জানিয়েছি। কিন্তু এ বিষয়ে কেউ কোনো ধরনের পদক্ষেপ গ্রহণ করেনি।

ওই কর্মী দুঃখ করে বলেন, হয়তো তারা অপেক্ষা করছেন যেন এই ভবন ঠিক করার আগেই আমাদের কারো মৃত্যু হয়। তিনি বলেন, বৃষ্টির দিনে কর্মীরা ছাতা মাথায় দিয়েই কাজ করেন। কারণ ছাদ দিয়ে রুমের ভেতর পানি পড়ে।

শুধুমাত্র ভবনেরই যে নাজেহাল অবস্থা তা নয়, বরং সেখানকার আসবাবপত্রও বহু পুরোনো। এখানে কোনো ড্রয়ার এবং কাপবোর্ড নেই। তাই কাগজপত্র এবং জরুরি নথিপত্র সংরক্ষণ করা বেশ কঠিন হয়ে পড়ছে। তবে এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের তরফ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT