রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ১৯ মে ২০২২, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

০৫:৩৯ অপরাহ্ণ

ভূমধ্যসাগরে নৌকা ডুবির ঘটনায় ১৭ বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত : ১২:৫৮ PM, ২২ জুলাই ২০২১ বৃহস্পতিবার ১৭১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ফাইল ছবি

ভূমধ্যসাগরে নৌকা ডুবির ঘটনায় কমপক্ষে ১৭ বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে তিউনিসিয়ান রেড ক্রিসেন্ট। তারা লিবিয়া থেকে ইতালিতে যাওয়ার উদ্দেশ্যে ভূমধ্যসাগর নৌকাতে করে পাড়ি দিচ্ছিলেন। এ ঘটনায় বিভিন্ন দেশের আরও ৩৮০ অভিবাসন প্রত্যাশীকে জীবিত উদ্ধার করা হয়েছে। খবর রয়টার্স।

রেড ক্রিসেন্টের বরাতে রয়টার্স জানায়, নৌকাটি লিবিয়ার উত্তরপশ্চিম উপকূলের জুওয়ারা থেকে ইতালির উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এতে সিরিয়া, মিসর, সুদান, ইরিত্রিয়া, মালি ও বাংলাদেশের অভিবাসন প্রত্যাশীরা ছিলেন। পথিমধ্যে নৌকাটি যুবে যায়। এ ঘটনায় ১৭ বাংলাদেশির মৃত্যু হয়। পাশাপাশি ৩৮০ জনের বেশি অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে।

এদিকে নিহতদের নাম-পরিচয় এখনো জানা যায়নি। উদ্ধার অভিবাসন প্রত্যাশীদের মধ্যে আর কোনো বাংলাদেশি রয়েছেন কি-না তাও নিশ্চিত নয়।
উল্লেখ্য, গত কয়েক মাসে তিউনিসিয়া উপকূলে বেশ কয়েকটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। আবহাওয়ার উন্নতি হওয়ায় তিউনিসিয়া ও লিবিয়া থেকে অভিবাসন প্রত্যাশীদের ইতালি প্রবেশের চেষ্টাও বেড়েছে।

এর আগে গত ২৪ জুন ভূমধ্যসাগরে ভাসমান অবস্থা থেকে আড়াইশর বেশি বাংলাদেশিকে উদ্ধার করা হয়। এর মাত্র তিনদিন পরেই সাগরে ভাসমান অবস্থায় আরও ১৭৮ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করে তিউনিসিয়ার নৌবাহিনী। উদ্ধার করা হয় দুটি মরদেহও। উদ্ধার ব্যক্তিদের বেশিরভাগই ছিলেন বাংলাদেশি। সর্বশেষ গত ৮ জুলাই ভূমধ্যসাগরে ডুবে যাওয়া আরেকটি নৌকা থেকে ৪৯ জন বাংলাদেশিকে উদ্ধার করে তিউনিসিয়ার নৌবাহিনী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT