রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৭:৪৫ অপরাহ্ণ

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

ভিসির পদত্যাগের দাবিতে ‘লাল কার্ড’ দেখালেন শিক্ষার্থীরা

প্রকাশিত : ০৪:৫৬ AM, ২৮ সেপ্টেম্বর ২০১৯ শনিবার ৩০১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন ৯ম দিনের মতো অব্যাহত রয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৫টায় আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসের জয়বাংলা চত্বরে ভিসিকে ‘লাল কার্ড প্রদর্শন’ কর্মসূচি পালন করে। হাজার হাজার শিক্ষার্থী একত্রে জড়ো হয়ে এই কর্মসূচিতে অংশ নেয়। এ সময় তারা ভিসির বিরুদ্ধে নানারকম স্লোগান দেয়। এর আগে একই দিন সকালে তারা ক্যাম্পাসে ভিসির কুশপুত্তলিকা দাহ করে। সেখানে অবস্থান মঞ্চে উপস্থিত শিক্ষার্থীরা সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করে। তারপর তারা সেখানে ভিসি বিরোধী স্লোগান, কবিতা ও গান পরিবেশন করে।

এ দিকে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটি বৃহস্পতিবার সন্ধ্যায় রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে। তদন্ত কমিটির প্রধান প্রফেসর ড. আব্দুর রহিম খান বলেন, প্রতিবেদনে এই হামলার ঘটনায় আইন প্রয়োগকারী সংস্থার সহযোগিতা নেওয়ার সুপারিশ করা হয়েছে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন বৈঠক করে সিদ্ধান্ত নেবে বলে তিনি জানান।

আন্দোলনকারী শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, ভিসির পতন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে কঠোর সমালোচনার মুখে ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ আদেশ প্রত্যাহার করে নেয়। ১৯ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীরা নানা অভিযোগ তুলে ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT