রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২৬ মে ২০২০, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৩:৪২ অপরাহ্ণ

শিরোনাম
◈ ঈদের দিনেও বাঁশখালীতে দুই পক্ষের হামলায় নিহত ১ আহত ১০ ◈ হাটহাজারী মধ্যরাতে রাষ্ট্রীয়ভাবে বীর মুক্তিযোদ্ধার মরদেহ গার্ড অব অনার প্রদান ◈ মালয়েশিয়ায় ভিসা নবায়ন নিয়ে দুশ্চিন্তায় অভিবাসীরা ◈ পাবনাতে নতুন করে ছয় জনের করো শনাক্ত ◈ ধুনটে ঈদের দিনে মটরসাইকেল ধাক্কায় বৃদ্ধা নিহত ◈ চাটখিল ৬নং পাঁচগাঁও ইউনিয়নে হতদরিদ্র পরিবারের ২৫শ টাকা প্রনোদনা তালিকায় ইউপি মেম্বার সহ অর্থশালীদের নাম ◈ নোয়াখালীতে করোনা আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু -আক্রান্ত ১২ ◈ মোহনগঞ্জে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি ◈ নীলফামারীতে স্বাস্থ্যবিধী মেনেই ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত ◈ বশেমুরবিপ্রবির কর্মকর্তা করোনায় আক্রান্ত

ভালবাসা সম্পর্কে এই সাতটি বিচিত্র তথ্য জানতেন কি?

প্রকাশিত : ১২:৫২ AM, ২৫ নভেম্বর ২০১৯ Monday ৩১৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ভালোবাসার কোনো নির্দিষ্ট সংজ্ঞা কিংবা নিয়ম-নীতি নেই। প্রতিটি মানুষের জীবনেই স্পর্শ করে ভালোবাসা নামক অদৃশ্য এক অনুভূতি। ভালোবাসা ছাড়া কোনো মানুষই সম্পূর্ণ না।
এই পৃথিবীতে ভালোবাসা নিয়ে গান-কবিতা-উপন্যাসেরও শেষ নেই। এই ভালোবাসা নিয়ে কিছু মজার তথ্য আছে, যা জানা নেই অনেকেরই। এসব তথ্যগুলো অনেক গবেষণা এবং জরিপের ফলাফল। চলুন তবে জেনে নেয়া যাক সেই মজার তথ্যগুলো-

১. যারা নতুন নতুন প্রেমে পড়ে তাদের দেহে সেরেটোনিন নামক এক প্রকার হরমোন উৎপন্ন হওয়া কমে যায়। সেরেটোনিন আমাদের মন খুশি রাখার জন্য দায়ী একটি হরমোন। যার ফলে মন কিছুটা উদাস থাকে বা বিষণ্ণতায় ভোগে!

২. একজন মানুষ কতবার প্রেমে পড়ে জানেন কি? বিয়ের আগে ও পরের হিসাবও কিন্তু বেশ ভিন্ন। বিভিন্ন গবেষণা এবং পরিসংখ্যানে দেখা গেছে যে, প্রত্যেক ছেলে মানুষ বিয়ের আগে অন্তত ৭ বার প্রেমে পড়েন এবং মেয়েরা পড়েন ৪ বার।

৩. বিয়ের আঙটি কোন আঙুলে পড়ানো হয় জানেন তো। খেয়াল করে দেখবেন বিয়ের আঙটি সব সময় অনামিকা আঙুলে পড়ানো হয়। এর কারণটা কি জানেন? এর কারণ হচ্ছে অনামিকা আঙুলের সঙ্গে আমাদের হৃৎপিন্ডের সংযোগ রয়েছে বলে ধরা হয়। যদিও মজার ব্যাপার হচ্ছে, ভালোবাসার ক্ষেত্রে হৃৎপিন্ডের কোনো ব্যবহারই নেই!

৪. যখন একটি দম্পতি এবং প্রেমিকজুগল সামনে থাকেন তখন অনেক মেয়েই ছেলেটি বেশি সুন্দর হলে মনে মনে ভাবেন- ছেলেটি এই মেয়েটাকে কেন পছন্দ করল!’ জানেন কি, ছেলেদের আগ্রহ কোন মেয়েদের প্রতি বেশি থাকে? জরিপে দেখা যায়, ছেলেরা সেই সব মেয়েদের প্রতি বেশি আগ্রহী যারা সুন্দর করে হাসতে জানেন।

৫. সকালে অফিস যাওয়ার আগে অনেক দম্পতিরা একে অপরকে চুম্বন করে ভালোবাসা প্রকাশ করে থাকেন। কিন্তু এটি শুধুমাত্র ভালোবাসা প্রকাশের সাথেই সম্পর্ক যুক্ত নয়। হেলথ এক্সপার্টদের মতে যে স্বামী-স্ত্রী তার সঙ্গীকে প্রতিদিন সকালে চুম্বন করেন সে অন্যদের চেয়ে পাচঁ বছর বেশি বাচেঁন।

৬. প্রকৃত প্রেমিক চিনতে অনেক মেয়েরাই ভুল করে থাকেন। তাদের জন্য একটি জরিপ করা হয় ২০১২ সালে। সেই জরীপে দেখা যায় যারা প্রকৃত প্রেমিক তারা চুম্বন করার সময় ডান গাল থেকে চুম্বন শুরু করেন।

৭. বেশিরভাগ সাধারণ প্রেমের সম্পর্কের ভাঙন হয়ে থাকে সম্পর্ক গড়ার মাত্র ৫ থেকে ৬ মাসের মধ্যে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT