রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২২ নভেম্বর ২০১৯, ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ভান্ডারিয়ার ইকড়িতে ঝুঁকিপূর্ণ পুলে জনসংযোগ এবং জান চলাচল বিচ্ছিন্ন হওয়ার আসঙ্কা

প্রকাশিত : 05:54 PM, 19 October 2019 Saturday ৭৩ বার পঠিত

মনিরুজ্জামান, ভান্ডারিয়া প্রতিনিধি:
alokitosakal

মোঃ মনিরুজ্জামান, ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি :

পিরোজপুরের ভান্ডারিয়া থানার অন্তর্গত চরখালী-মঠবাড়িয়া সড়কে অবস্থিত ইকড়ি ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বোর্ড স্কুল সড়ক। আর প্রধান সড়ক থেকে মাত্র আধা কিলোমিটার পশ্চিমে অবস্থিত আকন বাড়ি পুল, যা কচা নদী থেকে উৎপত্তি ইকড়ি-তেলীখালী খালের উপর বিদ্যমান।

অত্র পুলের পাশেই খালের ত্রি মোহনা/ তিন খালের মুখ থাকায় খালের স্রোত তুলনামূলক অনেক বেশি। যার কারণে পুলের গোড়ায় ভাঙ্গন ধরে জন সাধারণের চলাচল বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা সিংহভাগ।

অত্র পুল দিয়ে প্রতিদিন স্কুল/ মাদ্রাসার ছাত্র-ছাত্রীসহ প্রায় ৫-৬ হাজার মানুষ এবং রিক্সা, অটোরিক্সা, ভ্যান, ইজিবাইক, মোটর সাইকেল ইত্যাদি জানবাহর চলাচল করে। এই চরম অবস্থার কারণে ভোগান্তিতে পরার আসঙ্কা ৩-৪ গ্রামের জনগনের। চরম ভোগান্তির শিকার থেকে বাচঁতে পুলের পরিবর্তে ব্রিজের দাবি সেখানকার হাজারো মানুষের।

এমতাবস্থায় সেখানে ব্রিজ ও একাধিক কালভার্ট নির্মান করা একান্ত জরুরী মনে করছেন এলাকার বিশেষ ব্যাক্তিবর্গ। এছাড়াও খালের পাশ ঘেসেই চার পাঁচ গ্রামের লোকের যাতায়াতের রাস্তা। কিন্তু রাস্তার ভিতর পাশের পানি বের হওয়ার মত নেই কোনো কালভার্টের সু ব্যবস্থা। যার ফলে রাস্তার বিভিন্ন যায়গায় রাস্তা ধসে পরার দৃশ্য দেখা যায়। এলাকার জন প্রতিনিধিদের চোখে দীর্ঘদিন আগে এ সমস্যা দৃশ্যমান হলেও হয়নি এর সমাধান। তাই বাংলাদেশ সরকারের কাছে অত্র রাস্তার জন্য একাধিক কালভার্ট ও ব্রিজ স্থাপনের দাবি সেখানকার জনগনের।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT