রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ মে ২০২১, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৩:৩১ পূর্বাহ্ণ

বড় সংগ্রহের দিকে বাংলাদেশ

প্রকাশিত : ০৪:৫২ PM, ২১ এপ্রিল ২০২১ বুধবার ২৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনটিও নিজেদের করে নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভালো সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে সফরকারীরা। চা বিরতির আগে ২ উইকেটের বিনিময়ে তাদের সংগ্রহ দাঁড়িয়েছে ২০০ রান।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ‘ওয়ানডে স্টাইলে’ ব্যাট করে অর্ধশতক করেছিলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরি পথে। কিন্তু লঙ্কান পেসার বিশ্ব ফার্নান্দো’র বলে ক্যাচ আউট হয়ে মাঠ ত্যাগ করেন তামিম। আউট হওয়ার আগে ১০১ বলে ৯০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এই রান করতে ১৫টি চার মারেন তিনি।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সাইফের উইকেট হারিয়ে কিছুটা বিচলিত ছিল টাইগার শিবির। কিন্তু দ্বিতীয় উইকেটেই ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে ১৪৬ রানের জুটি গড়েন তামিম ইকবাল। শান্ত অর্ধশতক হাঁকিয়ে বড় স্কোরের দিকে এগিয়ে যাচ্ছে।

এদিকে টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠে এসেছেন তামিম ইকবাল। তামিমের পরেই আছেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ:

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওসাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, নিরোশান দিকভেলা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমাল, বিশ্ব ফার্নান্দো ও লাহিরু কুমারা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT