রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯, ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ

১২:৪৭ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ গাইবান্ধার শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক পৌরসভার উদ্যোগে নতুন সাজে ◈ রাঙ্গুনিয়ায় গোচরা বাজারে ইসলামী ব্যাংকের আউটলেট শাখা উদ্বোধন। ◈ নবীনগরে মুক্ত দিবস পালিত ◈ অভিভাবক প্রতিনিধি নির্বাচনে হাওয়া বইছে গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ে ◈ শিবপুরে শহীদ বুদ্ধিজীবি দিবস -২০১৯ উপলক্ষে প্রদীপ প্রজ্জ্বলন ◈ ছাতকে শহীদ বুদ্ধিজীবী দিবসে আলোচনা সভা ◈ রাজশাহী’র কয়েকটি পরিবেশবাদী সংগঠনের সদস্যদের আলতাদিঘী জাতীয় উদ্যান পরিদর্শন ◈ বিজয়ের মাসে কালিহাতীতে জাতীয় পতাকা বিক্রির ধুম ◈ তিতাসে সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে শুরু হয়েছে ৩দিন ব্যাপী ‘ক্লিন তিতাস’ ক্যাম্পেইন ◈ রুম্পাকে ধর্ষণের আলামত মেলেনি: চিকিৎসক

বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল সিলেট শহরবাসী

প্রকাশিত : 08:19 PM, 2 December 2019 Monday ২৩৯ বার পঠিত

মাহমুদ পারভেজ খান, সিলেট জেলা প্রতিনিধি:
alokitosakal

ছিল না কোনো ধরনের নিরাপত্তা ব্যবস্থা। বিচ্ছিন্ন করা হয়নি বিদ্যুৎ সংযোগও। ফলে ঘটলো দুর্ঘটনা। তবে ভাগ্যক্রমে অল্পতেই রক্ষা পেয়েছে নগরীর নয়াসড়ক এলাকা।

সিলেট নগরীর নয়াসড়ক এলাকাস্থ মসজিদের উঁচু মিনার ভাঙা হচ্ছিল আজ সোমবার। ভাঙার সময় সেটি রাস্তার মধ্যে ধসে পড়ে। এতে দুই পথচারী আহত হন।

সোমবার দুপুর ১২টার দিকে মিনারটি বিদ্যুতের তার (ক্যাবল) ও খুটিসহ রাস্তায় ধসে পড়ে। এতে বিপর্যস্ত হয়ে পড়ে নগরীর বিদ্যুৎ ব্যবস্থা। মিনারটি ধসে পড়ার সময় রাস্তায় পথচারী কম থাকায় এবং বিদ্যুতের খুটি উপড়ে পড়লেও আগুন না ধরায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা মিলে।

জানা গেছে, নয়াসড়ক মসজিদের পুননির্মাণ কাজ চলছে গত কিছুদিন ধরে। সিলেট সিটি করপোরেশনের সহযোগিতায় নয়াসড়ক পঞ্চায়েত কমিটির উদ্যোগে এ কাজ চলছিল। সোমবার সিটি করপোরেশনের একটি বুলডোজার দিয়ে মসজিদের মিনার ভাঙার কাজ চলছিল। দুপুরে মিনারটি আকস্মিকভাবে ধসে পড়ে রাস্তার ওপর। ওই সময় রাস্তা দিয়ে মোটরসাইকেলে যাওয়া মোস্তাক আহমদ (৩৫) ও মোটরসাইকেলে থাকা আরেকজন মিনারের একপাশে চাপা পড়েন। এতে তারা আহত হন ও মোটরসাইকেলটি ক্ষতিগ্রস্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ করেন। আহতদের ভর্তি করা হয় হাসপাতালে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিনারটি ভাঙার সময় কোন ধরনের নিরাপত্তা ব্যবস্থা ছিল না। এমনকি পাশেই থাকা বিদ্যুতের খুটিতে বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করা হয়নি। মিনারটি বিদ্যুতের খুটি নিয়ে ধসে পড়ার বিপর্যস্ত হয় বিদ্যুৎ ব্যবস্থা। পরে বিদ্যুৎ বিভাগের চেষ্টায় গতকাল সন্ধ্যায় স্বাভাবিক হয় বিদ্যুৎ সরবরাহ।

এ প্রসঙ্গে বিদ্যুৎ বিতরণ বিভাগ সিলেটের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার দে বলেন, পরিকল্পনাহীন কাজে দুর্ঘটনা ঘটেছে। এতে অনেক এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। বিদ্যুৎ বিভাগের কর্মীরা কাজ করে পরিস্থিতি স্বাভাবিক করেন।

এদিকে, ঘটনার খবর পেয়ে দুপুর সাড়ে ১২টার দিকে ঘটনাস্থলে যান সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। পরে তিনি জানান, অসাবধানতাবশত মিনারটি ভেঙে রাস্তায় পড়ে যায়। এ ধরনের দুর্ঘটনা ঠেকাতে সংশ্লিষ্টদের ভবিষ্যতে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT