রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৫:৫৯ পূর্বাহ্ণ

বড়াইগ্রাম-জোনাইল সড়ক বেহাল

প্রকাশিত : ০৪:৫৭ AM, ২৮ সেপ্টেম্বর ২০১৯ Saturday ১৮৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নাটোরের বড়াইগ্রামের রয়না মোড় থেকে জোনাইল বাজার পর্যন্ত সড়কটি গত প্রায় সাত বছর ধরে সংস্কার করা হয়নি। এতে বর্তমানে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়ায় বড়াইগ্রাম ও চাটমোহর দুই উপজেলার বাসিন্দারা দুর্ভোগ পোহাচ্ছেন।

৯.৮ কিলোমিটার দীর্ঘ সড়কটির বুক জুড়ে শ’ শ খানাখন্দে বৃষ্টি হলেই পানি জমে ছোটখাটো ডোবার আকার ধারণ করে। অথচ দুই উপজেলার জনগুরুত্বপূর্ণ রাস্তার এ দুরবস্থা যেন প্রশাসন, সওজ কর্তৃপক্ষ কারো নজরেই পড়ছে না।

স্থানীয়রা জানান, জোনাইল বাজারের পর থেকেই চাটমোহর উপজেলা শুরু। বড়াইগ্রামের পূর্বাঞ্চলের লোকতো বটেই, চাটমোহর উপজেলার লোকজনও এ পথে রাজশাহী ও ঢাকাসহ বিভিন্ন এলাকায় যাতায়াত করেন।

বিশেষ করে চাটমোহর হাসপাতালের গুরুতর রোগীদের এ পথেই জরুরীভাবে রাজশাহীতে স্থানান্তর করা হয়। কিন্তু রাস্তাটি দীর্ঘদিন ধরে ব্যবহার অনুপযোগী হয়ে পড়ায় দুই উপজেলার বাসিন্দারাই সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, পুরো সড়কের বিটুমিন উঠে গিয়ে ছোট-বড় অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। শুধুমাত্র বাগডোব বাজার থেকে আদগ্রাম ব্রিজ পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তা কিছুটা চলাচল উপযোগী রয়েছে। এছাড়া পুরো রাস্তা খানাখন্দে ভরা।

বিশেষ করে মামুদপুর, আদগ্রাম ব্রিজ এলাকা ও জোনাইল বাঁশবাগান এলাকায় বেশ কয়েক স্থানে গর্তে বৃষ্টির পানি জমে ডোবায় পরিণত হয়েছে।

জোনাইল ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক বলেন, সড়কটি দুই উপজেলার মানুষের কাছেই খুবই গুরুত্বপূর্ণ। এখানকার জোনাইল হাট এলাকার বৃহত্তম হাট। হাটবারে অসংখ্য ট্রাক ও ভুটভুটি এসব হাটে আসে। রাস্তা খারাপের কারণে ক্রেতা বিক্রেতাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাবেদ ইকবাল বলেন, রাস্তাটি পরিপূর্ণভাবে সংস্কারের জন্য প্রজেক্ট প্রস্তাব পাঠানো হয়েছে। তবে আপাতত চলাচল ব্যবস্থা ঠিক রাখার জন্য বিশেষ বরাদ্দের চেষ্টা চলছে। এটা পেলে সাময়িকভাবে রাস্তাটি সংস্কার করা হবে। পরে প্রজেক্ট পাশ হলে পুরো রাস্তা ভালভাবে সংস্কার করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT