রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ০৭ মে ২০২১, ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৯:৫২ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কোম্পানীগঞ্জে জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ ◈ ফরিদগঞ্জে প্রতিবন্ধী বৃদ্ধাকে ধর্ষণ করলো এক যুবক ◈ বরগুনার আমতলী থানা হতে ওয়ারেন্টভুক্ত আসামী র‌্যাব-৮, সিপিসি-১ (পটুয়াখালী ক্যাম্প) কর্তৃক গ্রেফতার ◈ ধামইরহাটে কাপড় ও মুদি দোকানে মোবাইল কোর্টে জরিমানা ◈ মৌলভীবাজারে শেষ হলো ভোক্তা অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহ; জরিমানা ৬৯ হাজার টাকা ◈ নরসিংদীর বেলাবতে এজাহার ভোক্ত আসামী গ্রেফতারঃ ◈ তাহিরপুরে বালুপাথর সহ ট্রাক,ষ্টীল বডি নৌকা ও ভারতীয় মদ ও কয়লা আটক ◈ কোটচাঁদপুর পৌর মেয়র নিজ অর্থায়নে ২নং পৌর ওয়ার্ডে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন ◈ তাহিরপুরে চুরিতে বাঁধা দেওয়ায়,চোরের ছুরিঘাতে গ্রাম পুলিশ নিহত ◈ বুড়িচংয়ে আলী আহাম্মদ ফাউন্ডেশনের ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ

ব্রিজটি কোনো কাজেই আসছে না

প্রকাশিত : ০৪:১৭ AM, ২৩ নভেম্বর ২০১৯ শনিবার ১০৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু/কালভার্ট প্রকল্পের আওতায় ২০১৭-১৮ অর্থবছরে বিভিন্ন ইউনিয়নে পাঁচটি ব্রিজ নির্মাণ কাজ সম্পন্ন হওয়া এবং নির্মাণাধীন বেশিরভাগ ব্রিজের দু’পাশে (এপ্রোচ) মাটি ভরাট না করায় চলাচলে জনসাধারণের কোনো কাজে আসছে না।

সংশ্নিষ্ট প্রকল্প কর্মকর্তার তদারকির অভাবে উপজেলার পুটিজানা ইউনিয়নের গোচাসোনা গ্রামের আ. খালেক ম্যানেজারের বাড়ির সামনে গোচাসোনা টু শুশুতি রাস্তার বাইন্নার খালের ওপর নির্মিত ৩০ লাখ ৭৭ হাজার টাকা ব্যয়ে ব্রিজটির দুই পাশে মাটি ভরাট না করেই সাত মাস আগে নির্মাণ কাজ শেষে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস থেকে সংশ্নিষ্ট ঠিকাদার প্রাক্কলিত ব্যয়ের সম্পূর্ণ টাকা উত্তোলন করে নিয়ে গেছে।

এ ছাড়া আছিম টু কচুয়ার মোড় হয়ে আছিম সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বানার নদীর ওপর ৪০ ফুটের একই টাকা ব্যয়ে নির্মাণাধীন ব্রিজটির দু’পাশে মাটি ভরাট না করায় প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা চলাচল করতে পারছে না। ব্রিজটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে আছে। ঠিকাদার আবুল কালাম আজাদ জানান, খালের পানি শুকালে মাটি ভরাট করে দেওয়া হবে।

রাধাকানাই ইউনিয়নের রঘুনাথপুর মুক্তিযোদ্ধা জব্বারের বাড়ির পাশে দাইরা খালের ওপর ৪০ ফুট নির্মাণাধীন ব্রিজটিতে একই অবস্থা দেখা দিয়েছে।

রাধাকানাই ইউপি চেয়ারম্যান শিমুল তরফদার বলেন, সংশ্নিষ্ট পিআইও অফিস থেকে তদারকি না করার ফলে ব্রিজের নির্মাণ শেষে ছাদ ঢালাইয়ের আগে ওই ঠিকাদারের লোক এক ফুট নিচু কবে ব্রিজের ছাদের রড বেঁধে ফেলেছিল ঢালাইয়ের জন্য। প্রকল্প অফিসে অবহিত করলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তড়িঘড়ি করে তার প্রকৌশলীকে নিয়ে ঘটনাস্থলে এসে ছাদের সম্পূর্ণ বাধাই করা রড খুলে ফের ব্রিজটি এক ফুট উঁচু করে ছাদের ঢালাই সম্পন্ন করেছেন।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের সহকারী প্রকৌশলী আরিফুল হক বলেন, বৃষ্টির কারণে মাটি সরে গেছে। ঠিকাদারের সিকিউরিটির জামানতের টাকা থেকে কাজ করানো হবে। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ হোসেন বলেন, লিখিত অভিযোগ দেন, তদন্ত করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT