রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১০ মে ২০২১, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:৪১ পূর্বাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত ১৬ আহত অর্ধশতাদিক সিগনাল অমান্য করায় ট্রেন দুর্ঘটনার কারণ রেলমন্ত্রী।

প্রকাশিত : ১২:৫৫ PM, ১২ নভেম্বর ২০১৯ মঙ্গলবার ১৯৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুটি ট্রেনের সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ১৬ নিহত আহত হয়েছেন অর্ধশতাদিক। ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলমন্ত্রী রেলওয়ের ৪ টি তদন্ত টিম গঠন করা হয়েছে এ ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।দুপুর সোয়া বারটায় ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রেলচলাচল শুরু হয়েছে।

রেলমন্ত্রী বলেছেন সিগনাল অমান্য করায় ট্রেন দুর্ঘটনার মূল কারন তিনি নিহতের পরিবারকে ১লক্ষ টাকা এবং আহতের পরিবারকে ১০ হাজার টাকা দেওয়ার ঘোষনা দিয়েছেন।

তূর্ণা ট্রেনের একাধিক যাত্রী বলেন, ২টা ৫৬ মিনিটে ভয়াবহ ঝাঁকুনির পর ট্রেন থেমে যায়। তারপর তারা নেমে দেখেন ভয়াবহ এই দৃশ্য।

মন্দবাগ স্টেশনের মাস্টার জাকির হোসেন চৌধুরী বলেন, তূর্ণার চালকে ট্রেন থামানোর জন্য আউটার ও হোম দুই স্থানেই লাল বাতি সংকেত দেওয়া হয়েছিল। কিন্ত চালক ট্রেন দাঁড় করাননি বলেই এ দুর্ঘটনা ঘটে।

ট্রেন কর্মকর্তারা জানান, উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথার মধ্যে এ সংঘর্ষ ঘটে চলন্ত অবস্থায়। উদয়নকে লুপ বা সাইড লাইনে যখন পাঠানো হচ্ছিল তখন এর পেছনের তিনটি বগি মূল লাইনে থাকতেই ঢাকাগামী তূর্ণা চলে আসে এবং এ সংঘর্ষ ঘটে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক জানান এ পর্যন্ত ১৬ জন নিহতের খবর নিশ্চিত হওয়া গেছে। পরিচয় পাওয়ায় ৬ জনকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।এ ঘটনায় ৩ সদস্যের কমিটিকে ২৪ ঘন্টার মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রসাশন এবং নিহতের পরিবারকে ২৫ হাজার টাকা দেওয়ার ঘোষনা দেওয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT