রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ০১ মার্চ ২০২১, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:৩৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ আলোকিত হবিগঞ্জ সংগঠনের জেলা শাখার সিনিয়র সদস্য তপুর ১৮তম জন্মদিন পালিত ◈ বাড়তি বিনোদন খোরাক হয়ে আসছে একক নাটক বাসা ভাড়া ◈ জাটকা রক্ষায় মেঘনা ও তেঁতুলিয়ায় আজ থেকে ২ মাস মাছ ধরা নিষিদ্ধ ◈ কোস্টগার্ডের অভিযানে ৭ মন জাটকা সহ ১o ড্রাম বিভিন্ন প্রজাতির মাছ জব্দ ◈ শ্রীনগরে আউট অব-স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম অবহিতকরণ কর্মশালা ◈ লালমনিরহাটে সাংবাদিককে গাছে বেঁধে পেটানোর হুমকি, থানায় অভিযোগ ◈ চাটখিলে নকল ঔষধ জব্দ! জেল জরিমানা ◈ গত ইউপি নির্বাচনে ইতনায় নৌকার ভরাডুবি হলেও প্রার্থীদের নতুন লবিং ◈ অল অফ বিডির জন্মদিনে মায়েদের পা ধুয়ে দিলো সন্তানরা ◈ বীরমুক্তিযোদ্ধা তারা মৃধার বাড়ি-ঘর ভাঙচুরের প্রতিবাদে ভূঞাপুরে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ায় গৃহহীনদের ঘর পরিদর্শন করলেন প্রধান মন্ত্রীর উপ প্রেস সচিব

প্রকাশিত : ০৩:১৩ PM, ২২ জানুয়ারী ২০২১ শুক্রবার ৫৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মো:সাইফুল ইসলাম স্টাফ রিপোর্টার:
মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন ৭০০০০ পরিবারকে পুনর্বাসনের আওতায় সরকারের আশ্রয়ন প্রকল্প-২ এর অধীনে ব্রাহ্মণবাড়িয়ার ১০৯১ ঘরের মধ্যে আখাউড়ায় প্রথম পর্যায়ে ভূমি ও ঘর পাচ্ছে ৪৫ জন পরিবার।

গত রবিবার(১৭ জানুয়ারি)আখাউড়ার সাবরেজিস্ট্রার মোহাম্মদ ইয়াছিন আরাফাত ভূমির দলিল সম্পাদন করেন।

২৩ জানুয়ারি শনিবার প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে আশ্রয়ন প্রকল্প-২ এর উদ্বোধন করবেন। এর মধ্যে যে আটটি স্থানের সঙ্গে প্রধানমন্ত্রী কথা বলার জন্য যুক্ত হতে পারেন এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা রয়েছে।

আজ শুক্রবার(২২ জানুয়ারি) দুপুরে আখাউড়ায় ঘর পরিদর্শনে আসেন প্রধান মন্ত্রীর উপ প্রেস সচিব কে,এম,শাখাওয়াত মুন।এসময় জেলা প্রসাশক হায়াত উদ দৌলা খান,উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ-আলম,সহকারী কমিশনার ভূমি মো:সাইফুল ইসলাম,প্রকল্প কর্মকর্তা তাপস চক্রবর্তী,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাছরিন সফিক আলেয়া,মোগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো:মনির হোসেন,আখাউড়া থানার অফিসার ইনচার্জ রসুল আহম্মেদ নিজামীসহ সরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে প্রধানমন্ত্রীর উপহার ঘর ও জায়গা পেয়ে আনন্দে আত্মহারা ৪৫ পরিবার।তারা বলেন।যে স্বপ্ন নিজে পূরণ করতে পারেননি, যে স্বপ্ন পূরণ করতে পারেননি সন্তানেরা- সেই স্বপ্ন পূরণে এগিয়ে এসেছে সরকার। স্বপ্ন পূরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা প্রধান মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেন।

ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম দফায় ১০৯১ জন ঘর পাওয়ার কথা রয়েছে। এর মধ্যে সদর উপজেলা ৩২, বিজয়নগরে ১০০, সরাইলে ১০২, নবীনগরে ৪৮৫, নাসিরনগরে ৯১, বাঞ্ছারামপুরে ৬৪, আশুগঞ্জে ৬৮, কসবায় ১০৪ ও আখাউড়ায় ৪৫ গৃহহীন পরিবার পাবে মাথা গোঁজার ঠাঁই। এর মধ্যে সার্বিক দিক থেকে আখাউড়ার ঘর নির্মাণ কাজ সব দিক দিয়েই ভালো হয়েছে।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেন, ১৯৭২ সালের ২০ জানুয়ারি বঙ্গবন্ধু প্রত্যেক গৃহহীনকে ঘর দেওয়ার কথা বলেছেন। সেই বিষয়টিই এখন বাস্তবায়িত হতে চলেছে। বলা চলে একটি বিপ্লব ঘটতে চলেছে। বৈষম্যহীন সমাজ গড়ার যে পদক্ষেপ সেটি বাস্তবায়িত হতে চলেছে। ২৩ জানুয়ারি উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী আখাউড়ার সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে উপকার ভোগীসহ অন্যান্যদের সঙ্গে কথা বলতে পারেন।

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচীব এম শাখাওয়াত মুন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা বিনির্মানে যে স্বপ্ন দেখেছিলেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়ন করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের গৃহহীন ৭০০০০ হাজার পরিবারকে নতুন ঘর নির্মান করে দিচ্ছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT