রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩০ মে ২০২০, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৮:১১ অপরাহ্ণ

শিরোনাম
◈ প্রাণহানিতে স্পেনকে ছাড়িয়ে গেল ব্রাজিল ◈ কাল খুলছে অফিস-গণপরিবহন, ঢাকামুখী জনস্রোত ◈ যমুনায় তীব্রগতিতে পানি বৃদ্ধি, সিরাজগঞ্জে স্পারবাঁধে ধস ◈ ফেইসবুকে ক্ষমা চেয়ে পোস্ট, কিছুক্ষন পর চিরবিদায় নিলেন সাংবাদিক আবুল হাসনাত ◈ লক্ষ্মীপুর জেলার এসএসসি ১৯৯৯ বন্ধুদের নিয়ে গঠিত হলো “SSC 99 LAKSHMIPUR” ফ্রেন্ডস গ্রুপ ◈ পান বরজ পরিচর্যায় ব্যস্ত চাষী ◈ মানিকগঞ্জে আরো ৮ জনের দেহে করোনা শনাক্ত, উপসর্গ নিয়ে একজনের মৃত্যু ◈ ঘুড়ি উড়িয়ে অলস সময় কাটাচ্ছে ভূঞাপুরের গৃহবন্দী তরুণরা ◈ করোনা মোকাবিলায় স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ ৬৬ দিন পর খুলছে সরকারি-বেসরকারি অফিস

ব্যক্তিগত এবং সামাজিক সচেতনতাই করোনা ভাইরাসের তীব্রতা হ্রাস করতে পারে

প্রকাশিত : ০৯:৪৩ PM, ১১ এপ্রিল ২০২০ Saturday ২৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ব্যক্তিগত এবং সামাজিক সচেতনতাই পারে করোনা ভাইরাস সংক্রমণের তীব্রতা হ্রাস করতে। আপনি যা করছেন তার ফল আপনাকেই প্রথম ভোগ করতে হবে। অতঃপর আপনার পরিবার, সমাজ তথা সমগ্র দেশকে। আপনি কাকে ফাঁকি দিচ্ছেন? প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, সাংবাদিক বা সচেতন কাউকে? নিজেকে জিজ্ঞেস করুন আগে ? একবার ভাবুন, হিসাব খুবই সরল, সোজা। আপনি বিপদ ডেকে নিচ্ছেন নিজের, আপনি বাড়াচ্ছেন লাশের মিছিল! কার লাশ? আপনার, আপনার প্রিয়তম শিশু-সন্তানের, স্ত্রী, মা-বাবা, আপনজন, যাদের জন্য আপনি ফাঁকি দিচ্ছেন, কারও কথা আপনি শুনতে পাচ্ছেন না, তাদের লাশ!
কেন আপনি একজন মানুষ, স্রষ্টার শ্রেষ্ঠ সৃষ্টি যদি নিজেকে দাবী করেন, তাহলে তার প্রমাণ দেওয়ার এখনই সময়। আপনার মাথায় যদি সামান্য বুদ্ধি থেকে থাকে, আপনার যদি থাকে সামান্য বিবেক ও বিবেচনাবোধ ! তবে তা কাজে লাগানোর এখনই শ্রেষ্ঠ সময়। তার সঠিক ব্যবহার এখন যদি না হয় তবে কখনো আর হবে না। আপনি যদি সামান্য বিবেচনা শক্তির অধিকারী হয়ে থাকেন, তবে সেই বিবেচনা আপনি করুন এবং দেখুন নিজেকে কোথায় দেখতে চান। সেই গোরস্থানে অথবা শ্বশ্বানে, যেখানে আপনার বা আমার আন্তোস্টিক্রিয়ায় থাকবে না কোন স্বাভাবিকতা, থাকবে শুধুই শঙ্কা !
নিজে একা নয়, যার যার জায়গা থেকে সবাই, সবার জায়গা থেকে, যার যতটুকু দায়িত্ব তার সবটুকু পালন করি, অনাহারী প্রতিবেশীদের প্রতি সদয় হই, মাত্র কয়েকটি দিন ঘরে বসে মহানবী হযরত মুহাম্মদ (সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) কর্তৃক হেরা গূহা বা মহামানব গৌতম বুদ্ধের বোধিবৃক্ষ বা অন্য অনেক মহামানবদের অনুসরণ করে গভীর মানবকল্যাণকর বিরাট কিছু না পারলেও সামান্য কিছু করার চিন্তায় নিজেকে ব্যস্ত রাখি। আইন-শৃঙ্খলা বাহিনীকে ফাঁকি না দিয়ে সহায়তা করি, ত্রাণ বিতরণে আরোও সজাগ হই। পেট বাঁচাতে গিয়ে যেন ভাইরাসের বিস্তার না করি। ব্যবসার নামে যেন মুনাফা হ্রাস টেনে ধরি, অসমাপ্ত কাজগুলো আপাতত অসম্ভব জরুরি না হলে সমাপ্ত না করি, পাড়ায় প্রবেশপথ আটকে দিয়ে ছাদে বসে সামাজিক দূরত্ব বজায় রেখে তাস না খেলি বা নির্বিঘ্নে অনুরূপ কাজ না করি। বিশেষজ্ঞদের কথা মেনে চলি, আচরণ দিয়ে প্রমাণ দেই আমরা স্রষ্টার শ্রেষ্ঠ জীব। এই মহাবিশ্ব আমাদের, আমরাই থাকবো।
(যা কিছু মন্দ তার জন্য ক্ষমাসুন্দর দৃষ্টি প্রার্থনা করি)

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT