রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৯:২৭ অপরাহ্ণ

বেড়েছে মুরগি, ডাল ও তেলের দাম

প্রকাশিত : ০৪:৩০ PM, ২৯ মে ২০২১ শনিবার ৬৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

রাজধানীর বাজারে এক সপ্তাহের ব্যবধানে বেড়েছে ব্রয়লার মুরগি, ডাল ও সয়াবিন তেলের দাম। তবে বাজারে অধিকাংশ সবজির দাম অপরিবর্তিত রয়েছে।
শনিবার (২৯ মে) রাজধানীর শনিরআখড়া, যাত্রাবাড়ী, স্বামীবাগ, কাপ্তান বাজারের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।
জানা গেছে, শনিবার বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৩০ থেকে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। এক সপ্তাহ আগে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১২৫ থেকে ১৩০ টাকায় বিক্রি হয়।
এদিকে, বাজারে মাঝারি দানার মসুর ডালের দাম প্রতি কেজি ৮৫ থেকে ৯৫ টাকায় বিক্রি হচ্ছে। এক সপ্তাহ আগে এসব ডাল ৮০ থেকে ৮৫ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া, বড় দানার মসুর ডাল প্রতি কেজি ৭৫ টাকা থেকে ৮৫ টাকায় বিক্রি হচ্ছে। এক সপ্তাহ আগে এসব ডাল ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হয়। সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি বড় এবং মাঝারি দানার মসুর ডালের দাম ৫ টাকা বেড়েছে।
এছাড়া, এক সপ্তাহের ব্যবধানে সয়াবিন তেলের দাম বেড়েছে। শনিবার প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১৫৩ টাকায় বিক্রি হচ্ছে। যা এক সপ্তাহ আগে ১৪৪ টাকায় বিক্রি হয়েছে।
প্রতি লিটার খোলা সয়াবিন তেল ১১৫ টাকা থেকে ১২৫ টাকায় বিক্রি হচ্ছে। আগের সপ্তাহে এর দাম ছিলো ১০৫ টাকা থেকে ১১০ টাকা।
কাপ্তান বাজারের শরীয়তপুর এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী হাজী একরামুল আলম বলেন, ‘ঈদের আগে সয়াবিন তেল নিয়ে এক ধরনের অরাজকতা সৃষ্টি হয়েছে। এবার আবারও তেলের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। তাতে আমাদের কিছু করার নেই। আমাদেরও বেশি দামে কিনে বিক্রি করতে হচ্ছে।’
বাজারে প্রতি ডজন মুরগির ডিম ৮৫ থেকে ৯০ টাকায়, দেশি মুরগির ডিম ১৫০ টাকায়, হাঁসের ডিম ১৩০ টাকায় বিক্রি হচ্ছে।
এদিকে, বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি পোটল ৪০ থেকে ৫০ টাকায়, করোলা ৬০ থেকে ৭০ টাকায়, শসা ৩০ থেকে ৩৫ টাকায়, বরবটি ৩০ থেকে ৪০ টাকায়, বেগুন ৪০ থেকে ৫৫ টাকায়, কাঁচা মরিচ ৩০ থেকে ৬০ টাকায়, টমেটো ৫৫ থেকে ৬৫ টাকায়, পেঁপে ৪০ থেকে ৫৫ টাকায়, কাকরোল ৪০ থেকে ৪৫ টাকায়, ঝিঙা ৫৫ থেকে ৬৫ টাকায়, ধুন্দল ৫০ থেকে ৬০ টাকায়, ভেণ্ডি ৩৫ থেকে ৪৫ টাকায়, বরবটি ৪০ থেকে ৬০ টাকায় বেচাকেনা হচ্ছে।
বাজারে প্রতিটা লাউ ৫০ থেকে ৬০ টাকায়, চাল কুমড়া ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।
বাজারে প্রতি কেজি আলু ১৮ থেকে ২৫ টাকায়, দেশি পেঁয়াজ ৪০ থেকে ৪৫ টাকায়, আমদানি করা পেঁয়াজ ৩৫ থেকে ৪০ টাকায়, দেশি রসুন ৬০ থেকে ১০০ টাকায়, আমদানি করা রসুন ১২০ টাকা থেকে ১৩০ টাকায়, আদা ৮০ থেকে ১০০ টাকায়, আমদানি করা আদা ১০০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।
শনিরআখড়া বাজারের সবজি ব্যবসায়ী মাইদুল ইসলাম জানান, গত এক সপ্তাহ সবজির দাম প্রায় অপরিবর্তিত রয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT