রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩১ অক্টোবর ২০২০, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:২৫ অপরাহ্ণ

শিরোনাম
◈ কটিয়াদীতে ট্রিপল মার্ডার : মা ভাইবোন সহ ৯ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের ◈ হরিরামপুরে চুরির অভিযোগে যুবককে পিটিয়ে জখম ◈ কমিউনিটি পুলিশং ডে-২০২০ উপলক্ষে মধ্যনগর থানায় আলোচনা সভা অনুষ্ঠিত ◈ রাসুলকে (সাঃ)’র অপমানের প্রতিবাদে কাপাসিয়া কওমী পরিষদের বিক্ষোভ সমাবেশ ◈ টঙ্গীবাড়িতে ডাঃ আজিজুল হক ফাউন্ডেশন এর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ◈ ঘাটাইলে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে আলোচনা সভা ◈ নাগেশ্বরীতে গাঁজাসহ আটক-২ ◈ রক্ষাগোলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নেতৃত্বের সাথে স্কুল শিক্ষকবৃন্দের মতবিনিময় ◈ মানুষকে প্রাধান্য দিয়ে নগর পরিকল্পনা গ্রহণের আহ্বান ◈ নানা আয়োজনে রাজশাহীতে কমিউনিটি পুলিশিং ডে পালন

বেহাল সড়কে দুর্ভোগ

প্রকাশিত : ০৫:০৫ AM, ২৩ সেপ্টেম্বর ২০১৯ Monday ২০৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

 

মাদারীপুরে চরমুগরিয়া-শেখপুর পর্যন্ত ১৬ কিলোমিটার বেহাল সড়কের কারণে কাজে আসছে না প্রায় দেড়শ কোটি ব্যয়ে দুই সেতু। সেতু ২টি চালুর পর ঢাকা-বরিশালসহ দক্ষিণাঞ্চলের যানবাহন বিকল্প সড়কটি ব্যবহার করলেও এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রায়ই ঘটছে দুর্ঘটনা। খানা খন্দক আর দেবে যাওয়া অপ্রসস্থ সড়কে স্কুল কলেজের শিক্ষার্থী ও যাত্রীদের চলাচলে হচ্ছে ভোগান্তি।

জানা যায়, নিজস্ব অর্থায়ণে সরকার মাদারীপুরের শম্ভূক ও হবিগঞ্জের আড়িয়াল খাঁ নদীর উপর যথাক্রমে ৭০ কোটি ৬৩ লাখ টাকা এবং ৬৩ কোটি ৯৪ লাখ ৯২ হাজার টাকা ব্যয়ে দুই বছর আগে দুটি সেতু নির্মাণ করে। সেতু দুটি ২ লেনের প্রসস্ত হলেও চরমুগরিয়া-মিঠাপুর-হবিগঞ্জ-মোল্লারহাট হয়ে শেখপুর পর্যন্ত সড়ক এলজিইডির আওতায় ১ লেনের সড়ক নির্মাণ করা হয়েছে।

সেতু ২টি নির্মাণের ফলে আলোকিত হয় মাদারীপুরের জনবিচ্ছিন্ন এক সময়ের চরমপন্থী অধ্যুষিত এলাকা আলোর মুখ দেখে। সেতু দুটি পদ্মা সেতুর এ্যাপ্রোস সড়ক কাঠালবাড়ি ঘাট হয়ে মাদারীপুর বরিশালসহ দক্ষিনণাঞ্চলের জেলাগুলোর সঙ্গে দূরত্ব অন্তত ৫০ কিলোমিটার হ্রাস পেয়েছে। ফলে সেতু ও সড়কটি চালুর পরই দক্ষিণাঞ্চলের বিকল্প সড়ক হিসেবে এই সড়কটিতে যানবাহনের চাপ বাড়ে।

যার সুবিধা ভোগ করছে মাদারীপুরসহ বৃহত্তর বরিশাল জেলার লাখো মানুষ। মাদারীপুরের এ্যাম্বুলেন্স চালক আব্দুর রশিদ বলেন, মাদারীপুরের চরমুগরিয়া থেকে শিবচরের শেখপুর পর্যন্ত সড়কটি যোগাযেগের অনুপযোগি হয়ে পড়ায় অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে রোগী নিয়ে। দ্রুত সড়কটি মেরামতের দাবি জানান তিনি।

মাদারীপুরের ব্যবসায়ী লিটন ভক্ত বলেন, এপথে মালামাল বহন করতে খরচ বেশি পড়ে। সড়কটি জরুরী মেরামত করা প্রয়োজন। জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, রাস্তা ও ব্রিজ দুটি তৈরি করেছেএলজিইডি। মাসিক উন্নয়ন সম্বনয় সভায় সড়কটির সমস্যার কথা নিয়ে আলোচনা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT