রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

১২:৪১ অপরাহ্ণ

বেশিরভাগ ছেলে সম্পর্কে জড়াতে চান না কেন?

প্রকাশিত : 08:23 AM, 15 October 2019 Tuesday 1,191 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সব কিছুরই ভালো বা মন্দ দিক আছে। অনেকেই মনে করেন, সম্পর্কে জড়িয়ে পড়লে হয়তো জীবন থেকে তার স্বাধীনতা হারিয়ে যাবে। এমনকি হারিয়ে যেতে পারে জীবনের স্বাভাবিক ছন্দও। এই জাতীয় ধারণা থেকে অনেকেই বিবাহিত জীবন সম্পর্কে বা প্রেমের সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে অনীহা প্রকাশ করে।

শুধুমাত্র জীবনযাপনের স্বাধীনতার প্রশ্নেই নয়, এমন আরও বেশ কিছু যুক্তিতে অধিকাংশ ছেলেরাই একা থাকতে পছন্দ করেন। তবে একেক জনের একা থাকার কারণ একেক রকম।

মার্কিন মনোবিজ্ঞানী অধ্যাপক লিসা ফায়ারস্টোন জানান, সোশ্যাল মিডিয়ায় ২০ হাজারেরও বেশি ‘সিঙ্গেল’ পুরুষের ওপর সমীক্ষা চালানো হয়েছে। এতে তাদের মতামত সংগ্রহ করে যে উত্তরগুলো পাওয়া গেছে, সেগুলোকে ৪৩টি বিভাগে ভাগ করা হয়েছে।

এই উত্তরগুলো বিশ্লেষণ করে মনোবিজ্ঞানীরা প্রধান ছয়টি কারণ জানতে পারেন। মার্কিন পত্রিকা ‘ইভলিউশনারি সাইকোলজিকাল সায়েন্স’-এ প্রকাশিত হয়েছে ছেলেদের ‘সিঙ্গেল’ থাকার পেছনের ছয়টি কারণ। চলুন জেনে নিই সেই কারণগুলো-

১) ছেলেদের সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে মূলত আত্মবিশ্বাসের অভাব বড় বাধা হয়ে দাঁড়ায়। তাই তারা একা থাকতে চায়।

২) অনেকে বলেছেন, সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে তারা খুব বেশি মাথা ঘামাতে চান না। এজন্য সম্পর্ক থেকে দূরে থাকার সিদ্ধান্ত নেন ছেলেরা।

৩) অনেকে বলেছেন, সম্পর্ক গড়তে তাদের কোনো রকম ইচ্ছেই নেই। তবে এই সংখ্যাটা একেবারেই কম।

৪) সমীক্ষায় ৬৬০ জনেরও বেশি অংশগ্রহণকারীর উত্তর ছিল-তারা দেখতে ভালো নয় বলে একা থাকতে চান। অর্থাৎ আত্মবিশ্বাসের অভাব বা হীনমন্যতার কারণে এই সব ছেলেরা কোনো রকম সম্পর্কে জড়াতে চান না।

৫) অনেকে তাদের ভেঙে যাওয়া সম্পর্ককে কারণ হিসেবে দেখিয়েছেন। তারা নারীদের আর বিশ্বাস করতে পারেন না, সেটাও বলেছেন।

৬) সব থেকে গুরুত্বপূর্ণ কারণ, অনেক পুরুষই নাকি খুব ইন্ট্রোভার্ট ও লাজুক। তাই মেয়েদের সঙ্গে কথা বলার ক্ষেত্রে জড়তা অনুভব করেন। আর এ জন্যই তারা একা থাকতেই পছন্দ করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT