রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

০৯:৪৪ পূর্বাহ্ণ

বেল্ট টাইট করে পরে বিপদ ডেকে আনছেন না তো?

প্রকাশিত : ০৭:৪০ AM, ২৫ সেপ্টেম্বর ২০১৯ বুধবার ৩৪৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

প্যান্টের সঙ্গে বেল্ট পরা তো আবশ্যকীয়। তবে প্রতিনিয়ত শক্ত করে বেল্ট পরলে বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দিতে পারে বলে জানাচ্ছেন গবেষকরা। বেল্ট পরলেই যে সমস্যা হবে তা কিন্তু নয়, বেল্ট পরতে হবে তবে তা নিয়ম মেনে। তা হলেই নো চিন্তা!

সম্প্রতি কোরিয়ার একদল গবেষক বেল্ট পরা নিয়ে একটি সতর্কতামূলক দাবি করেছেন। শক্ত করে বেল্ট পরলে অনেক ধরনের শারীরিক ক্ষতি হতে পারে বলে জানান তারা। শক্ত করে বেল্ট পরলে শরীরে অনেকরকম সমস্যার সৃষ্টি হয়।

শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ যেমন পাকস্থলী, শিরা-ধমনী, মাংসপেশির ওপরে চাপ সৃষ্টি হয়। পাশাপাশি সমস্যা দেখা দিতে পারে স্পাইরাল কর্ডেও। এমনকি গবেষকদের মতে, শক্ত করে বেল্ট নিয়মিত পরলে পুরুষদের স্পার্ম কাউন্টও কমে যেতে পারে।

কোরিয়ান ওই গবেষণা দলটি ১২০ জনের উপর একটি সমীক্ষা চালিয়ে এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন। তাদের মতে মাঝেমধ্যে শক্ত করে বেল্ট পরা যেতেই পারে কিন্তু, সবসময় পরলেই বিপদ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT