রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:৪৮ পূর্বাহ্ণ

বেনাপোল বন্দরে দ্বিতীয় দিনেও আমদানি-রফতানি বন্ধ রয়েছে

প্রকাশিত : ০৭:১৪ PM, ৩ নভেম্বর ২০১৯ রবিবার ১০৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মোঃ মাসুদুর রহমান শেখ, বেনাপোল:

ভারতের পেট্রাপোল বন্দরে ইন্টারনেট সার্ভার কাজ না করায় দ্বিতীয় দিনের মতো আজও বেনাপোল বন্দরের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে এ পথে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে। শনিবার (২ নভেম্বর) সকাল থেকে রোববার (৩ নভেম্বর) দুপুর পর্যন্ত এ পথে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, পেট্রাপোল বন্দরে টেকনিশিয়ান এসে কাজ শুরু করেছে জানতে পেরেছি। মেরামত কাজ শেষ হলে এ বন্দরে পুনরায় আমদানি-রফতানি শুরু হবে। বেনাপোল বন্দর পণ্য গ্রহণ ও প্রদানের জন্য প্রস্তুত রয়েছে। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মহাসিন খান বলেন, এ পথে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।

বেনাপোল বন্দরের আমদানি-রফতানি সমিতির সহ-সভাপতি আমিনুল হক বলেন, আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকায় দুই দেশের বন্দরে প্রবেশের অপেক্ষায় কয়েক শত পণ্য বোঝায় ট্রাক আটকা পড়েছে। এসব পণ্যের মধ্যে শিল্পকাখানায় ব্যবহৃত কাঁচামাল, খাদ্যদ্রব্য ও পচনশীল পণ্যও রয়েছে। দ্রুত বাণিজ্য সচল না হলে ব্যবসায়ীরা লোকসানের কবলে পড়বেন।

আলোকিত সকাল/রিপন

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT