রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৭:২৮ অপরাহ্ণ

বেনাপোল দিয়ে ভারতে গেল সাড়ে ৩০ মে.টন ইলিশ

প্রকাশিত : ০৯:০৪ AM, ১ অক্টোবর ২০১৯ মঙ্গলবার ২৩৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বেনাপোল বন্দর দিয়ে ৮টি ট্রাকে ভারতে রফতানি হয়েছে সাড়ে ৩০ মেট্রিক টন ইলিশের প্রথম চালান। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাংলাদেশ সরকার ভারতের পশ্চিম বঙ্গে ৫০০ মেট্রিক টন ইলিশ রফতানির অনুমতি দেয়।

সোমবার (৩০ সেপ্টেম্বর) রাত ৮টায় কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ভারতের পেট্রাপোল বন্দরে ইলিশের ট্রাক প্রবেশ করে বলে জানান কাস্টমসের সহকারী কমিশনার মুরসিদা খাতুন।

প্রতি কেজি ইলিশের রফতানি মূল্য ৬ ডলার মূল্যে দুই দেশেই শুল্ক মুক্ত সুবিধায় এ ইলিশের চালান ভারতে রফতানি হয়। গতকাল ইলিশের এ চালানটি রফতানির কথা ছিল কিন্তু কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন না হওয়ায় ভারতে প্রবেশ করেনি।

মাছ রফতানিকারকের প্রতিনিধি সিএন্ডএফ এজেন্ট এমি এন্টার প্রাইজের ম্যানেজার মহিতুল হক জানান, বাণিজ্য মন্ত্রণালয় থেকে পূজা উপলক্ষে ভারতে ৫০০ মেট্রিক টন ইলিশ রফতানির অনুমোদন হয়। আগামী মাসের ১০ অক্টোবরের মধ্যে ৫০০ মেট্রিক টন ইলিশের সব চালান রফতানির নির্দেশনা রয়েছে। প্রথম চালানে সাড়ে ৩০ মেট্রিক টন ইলিশ ভারতে রফতানি হয়েছে।

উল্লেখ্য, প্রতিবেশী দেশের সঙ্গে বন্ধুত্ব ও সুসম্পর্ক বাড়াতে দুর্গাপূজা উপলক্ষে ভারতের পশ্চিমবঙ্গে ৫০০ মেট্রিক টন ইলিশ রফতানির সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সরকার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT