রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:১৭ পূর্বাহ্ণ

বৃষ্টি হলেই ডোবায় পরিণত হয় সড়ক

প্রকাশিত : ০৭:৫৯ AM, ৭ অক্টোবর ২০১৯ Monday ১০৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সড়কে কার্পেটিং, ইট, বালু ও খোয়া উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের অর্ধেকজুড়েই খানাখন্দ। বেহাল এই সড়কে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এ কারণে চরম দুর্ভোগে পড়তে হয় যাত্রী সাধারণের। এই চিত্র গাজীপুর সিটি করপোরেশনের ৫৫ নম্বর ওয়ার্ডে মাছিমপুর এলাকায় থানা রোড নামে একটি সড়কের।

সরেজমিন দেখা যায়, টঙ্গী পূর্ব থানা গেট থেকে প্রায় আধা কিলোমিটার সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বড় বড় গর্ত ও খানাখন্দে ভরে গেছে। সামান্য বৃষ্টিতেই পানি জমে একাকার হয়ে যায় গর্তগুলো। বোঝার উপায় নেই এটি সড়ক না খাল। এ সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করে ট্রাক, কাভার্ডভ্যানসহ ভারী যানবাহন।

এলাকাবাসী জানান, এ সড়কটি গাজীপুরা, আউচপাড়া, হোসেন মার্কেট, হাজি মার্কেট, আলম মার্কেট, বনমালা ও এরশাদনগর এলাকার বাসিন্দাদের জন্য গুরুত্বপূর্ণ। মহাসড়ক থেকে অটোরিকশা উঠিয়ে দেওয়াতে সড়কটি ওইসব এলাকার জনগণের স্টেশন রোড হয়ে টঙ্গী বাজার, ঢাকা এবং শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে যোগাযোগের একমাত্র মাধ্যম। এই সড়কে প্রতিদিন হাজারো ছোট-বড় যানবাহন চলাচল করে। নিম্নমানের নির্মাণ কাজ করায় কার্পেটিং, ইট, বালু ও খোয়া উঠে গিয়ে সড়কের এ বেহাল অবস্থা হয়েছে। এ কারণে মাঝেমধ্যে যানবাহন বিকল হয়ে পড়ে থাকায় ঘণ্টার পর ঘণ্টা যানজটের সৃষ্টি হয়। এতে রোগী, সাধারণ মানুষ ও যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

অটোরিকশাচালক শরিফুর ইসলাম জানান, চেরাগ আলী থেকে সম্প্রতি একজন রোগী নিয়ে টঙ্গী সরকারি হাসপাতালে উদ্দেশে যান। চেরাগ আলী হয়ে থানা রোডে ওঠার পরই যানজটে পড়েন। ৫ থেকে ১০ মিনিটের পথ যেতে প্রায় এক ঘণ্টা লেগে যায় তার। তিনি বলেন, রাস্তায় পানি থাকলে বোঝা যায় না সড়কের কোথায় গর্ত আর কোথায় সমান। তাই প্রায়ই দুর্ঘটনা ঘটে।

সড়কের গর্তে পড়ে বিকল হয়ে যাওয়া ট্রাকচালক রমিজউদ্দিনের সঙ্গে কথা বলে জানা যায়, মহাসড়কে যানজট থাকায় এই সড়কে ঢোকেন তিনি। সড়কের বৃষ্টির পানি থাকায় বুঝতে পারেননি কোথায় কোথায় গর্ত। তাই তার গাড়িটি গর্তে আটকে যায়। সামনে-পেছনে গাড়ি থাকায় প্রায় এক ঘণ্টা আটকে ছিল গাড়িটি। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় গাড়ি গর্ত থেকে উদ্ধার করা হয়।

গাজীপুর সিটি করপোরেশনের ৫৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসেম জানান, এই সড়ক নতুন করে করার জন্য টেন্ডার হয়েছে। দ্রুত সড়কের কাজ ধরা হবে। তবে কাজ শুরুর আগে গর্তগুলো ভরাট করে দেওয়া হবে, যাতে স্বাভাবিক যান চলাচল করতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT