রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ১৯ জুন ২০২১, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

০১:২০ অপরাহ্ণ

শিরোনাম
◈ কালিহাতীতে ইউএনওর হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল অষ্টম শ্রেণীর ছাত্রী ◈ মানিকগঞ্জে রুবেল হত্যাকারীদের ফাঁসীর দাবীতে মানববন্ধন। ◈ ঠাকুরগাঁওয়ে গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন ◈ বহুমুখী প্রতিভার অধিকারী হৃদয় হাসান ◈ নারায়ণগ‌ঞ্জে বি‌ভিন্ন অনুষ্ঠা‌নে মোবাইল কো‌র্টের হানা ◈ কালিহাতীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১২ জনকে জরিমানা ◈ কালিয়ায় ভুমি দস্যুর সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি! থানায় জিডি ◈ পত্নীতলার আইসোলেশনে ভারত থেকে আসা তিন হিজড়া সহ ১০ জন ভর্তি ◈ ঘাটাইল ভারতীয় ভেরিয়েন্টের উপসর্গ নিয়ে মারা গেলেন ইউপি চেয়ারম্যান ◈ ফুলবাড়ীতে রাইস কুকারে ভাত রান্না করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রান গেল গৃহবধূর

বিয়ে যেভাবে জীবনে পরিবর্তন আনে

প্রকাশিত : ০৭:২১ AM, ৩ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার ৩২৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

জন্ম, মৃত্যু ও বিয়ে। মানুষের জীবনের সবচেয়ে বড় তিনটি ঘটনার একটি হলো বিয়ে। বিয়ের পর মানুষের জীবনে বিপুল পরিবর্তন আসে। আসুন একটু জেনে নিই।

নতুন সংসার শুরু করার পর একে অপরের দুর্বলতা ও সক্ষমতা সম্পর্কে জানতে পারবেন অনেক কিছুই। একে অপরের সঙ্গে নিজেদের অত্যন্ত গোপন কথাগুলো ভাগাভাগি করে নিতে হবে, যা হয়ত কাউকে বলেননি। এমতাবস্থায় আপনার মনে চিন্তা আসবেই যে সবকিছু বলে দেওয়া কি ঠিক হল?

মানুষ সামাজিক জীব, সঙ্গ ছাড়া সে থাকতে পারে না, কথা সত্য। বিয়ের পর প্রথম কয়েকদিন নতুন সঙ্গীকে নিয়ে দিনগুলো আনন্দেই কাটবে। নতুন অনেক অভিজ্ঞতা হবে যার স্বাদ আগে মেলেনি কখনও, একসঙ্গে বেড়াতে যাবেন, গল্প করবেন। তবে এই প্রাথমিক আনন্দ একসময় ফুরিয়ে যাবে আর আপনি অনুধাবন করবেন নিজের ভূবনে আর একা নন, আছে স্থায়ী একজন বাসিন্দা। তখন কিছুক্ষণ একা থাকতে পারা, ঠিক য়েমনটা বিয়ের আগে থাকতেন সেটা আপনার কাছে পরম আকাঙ্ক্ষা হিসেবে দেখা দেবে। আর তারপরই নিজেকে আবিষ্কার করবেন অপরাধীর কাঠগড়ায়।

একজনের দায়িত্ব দুজনের মধ্যে ভাগ হয়ে দায়ভার কিছুটা কমে, সহজ হিসাব। তবে বিবাহের ক্ষেত্রে তা সম্পূর্ণ ভুল। যত দিন যাবে দায়িত্ব ততই বাড়বে। বিয়ের পর সঙ্গীর ভালো থাকার দায়িত্ব আপনার, অপরজনের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। দায়িত্বের চাপ অনেকসময় অতিরিক্ত মনে হতে পারে, তবে ভালোভাবে তা পালন করতে পারলে তৃপ্তির স্বাদটাও অতুলনীয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT