রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

১১:০৭ অপরাহ্ণ

শিরোনাম
◈ কোচিং বাণিজ্যে জড়াবেন না: শিক্ষা মন্ত্রী ◈ চাপাইনবাবগঞ্জে প্রয়াসের বিসিটিআপি প্রকল্পের কার্যক্রম পরিদর্শনে জোনাভেল্ড লিসবেথ ◈ দেশ আজ উন্নয়নের মহাসড়কে অগ্রগতিতে এগিয়ে রয়েছে; শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি ◈ দৈনিক খবর এর ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত। ◈ পত্নীতলায় তরুণ বেতার শ্রোতা সংঘের উদ্যোগে বিণামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ◈ খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে প্রতিবেদন চায় হাইকোর্ট ◈ মহেশপুরে ২০০ বোতল ফেন্সিডিল জব্দ, থানায় মামলা ◈ পটুয়াখালীর গলাচিপায় অভিনব কৌশলে মাদক পাচার করার সময় আটক ১ ◈ আল-আমিন পাড়া শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্ট-২০২০ এর ফাইনাল খেলা সম্পন্ন ◈ ‘ক্যাসিনো খালেদ’সহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

বিষধর সাপ খেলো সবুজ ব্যাঙ, ভাগ্য জানতে পর্যবেক্ষণ

প্রকাশিত : ০২:৪১ AM, ৭ ফেব্রুয়ারী ২০২০ Friday ৩৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পৃথিবীর স্থলভাগে বিষধর সাপের তালিকায় ‘কোস্টাল টাইপান’র স্থান তৃতীয়। এ সাপের ছোবলে বড় বড় প্রাণী সহজেই মৃত্যুর কোলে ঢলে পড়ে। তবে সেই বিষধর সাপকে নিমিষেই জীবিত খেয়ে ফেলল একটি সবুজ গেছো ব্যাঙ। বিষধর সাপ খাওয়ার পর ব্যাঙের ভাগ্যে কি রয়েছে এ নিয়ে চলছে পর্যবেক্ষণ।-খবর আনন্দবাজার পত্রিকার।
সংবাদমাধ্যমটি জানায়, অস্ট্রেলিয়ার কুইন্সল্যন্ডে ‘স্নেক টেক অ্যাওয়ে’ ও ‘চ্যাপেল পেস্ট কন্ট্রোল’নামে দুটি সংস্থা রয়েছে। ওই দুটি সংস্থা পরিচালনা করেন জেমি চ্যাপেল নামের এক ব্যক্তি। মঙ্গলবার কাজ শেষে বাড়ি ফেরার সময় চ্যাপেলের মোবাইলে ফোন দেন এক নারী। উৎকণ্ঠা নিয়ে তার বাড়িতে একটি বিষধর সাপ ঢুকে পড়ার খবর দেন। এতে চ্যাপেল সোজা ওই নারীর বাড়িতে হাজির হন। তিনি নারীর কাছে সাপের অবস্থান জানতে চান।

পরে ওই নারী তাকে সাপ দেখাতে বাড়ির পেছনে নিলে চ্যাপেলের চোখ চড়কগাছ। কারণ সেখানে সাপের পরিবর্তে একটি সবুজ গেছো ব্যাঙ বসে আছে। আর ব্যাঙটি ‘কোস্টাল টাইপান’সাপটিকে জীবিত অবস্থায় গিলে খাচ্ছে।

চ্যাপল জানান, সাপটি উদ্ধারের চেষ্টা করা হলেও ব্যাঙটি ছাড়তে রাজি ছিল না। তাই শেষ দেখতে অপেক্ষা করছিলেন। আবার তিনি ভাবছিলেন, বিষধর সাপ খেয়ে ব্যাঙের কি অবস্থা হবে। কিন্তু কোনো ভয়াবহ ঘটনা ঘটেনি। পরে সাপটিকে পুরো গিলে ফেলার পর একটি পাত্রে ব্যাঙকে ঢুকিয়ে বাড়িতে নেন তিনি। কয়েকদিন পর দেখা যায় ব্যাঙ আরামসে লাফালাফি করছে। তিনি শিগগিরই ব্যাঙটিকে মুক্ত করে দেবেন। তবে আরো কয়েকদিন পর্যবেক্ষণের কথা জানান। এ নিয়ে তিনি ফেসবুকে ছবিসহ পোস্ট করেছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
21 22 days 03 04 hours 52 53 minutes 02 03 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT