রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

১০:২১ অপরাহ্ণ

শিরোনাম
◈ শুভ্র’র খুনীদের ফাঁসির দাবিতে মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন ◈ ধর্ষণ মামলার আসামী শরীফকে সাথে নিয়ে পুলিশের অস্ত্র উদ্ধার ◈ টঙ্গীবাড়িতে মা ইলিশ ধরার অপরাধে ৯ জেলেকে কারাদণ্ড ১জনকে অর্থদণ্ড ◈ ধামইরহাটে প্রতিহিংসার বিষে মরলো ১৫ লাখ টাকার মাছ, আটক-২ ◈ হারিয়ে যাচ্ছে গ্রামের ঐতিহ্যবাহী কুপি বাতি ◈ ভালুকায় কোটি টাকা মুল্যের বনভুমি দখল রহস্যজনক কারনে নিরব বনবিভাগ ◈ নেয়াখালীতে ছেলের পরিকল্পনাতেই মাকে পাঁচ টুকরো ◈ চারঘাটে দেবীর বোধনের মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজা শুরু ◈ সিরাজগঞ্জের বেলকুচি ও চৌহালীতে ৩০ জেলের কারাদন্ড, ৩৩ হাজার মিটার জাল জব্দ ◈ ধুনটে গ্যাসের চুলার আগুনে ঘর পুড়ে ছাই

বিশ্ব শান্তি কমিটিতে পত্নীতলার রুবাইত

প্রকাশিত : ০৮:০৪ PM, ৫ অক্টোবর ২০২০ Monday ৬২ বার পঠিত

মাসুদ রানা, পত্নীতলা প্রতিনিধি:
alokitosakal

মাসুদ রানাঃ
অসাম্প্রদায়িক,বিবাদ বিশৃঙ্খলহীন তথা শান্তির বিশ্বগড়তে স্বনামধন্য ও প্রভাবশালী সংস্থা ‘বিশ্ব শান্তি কমিটি’ সুনামের সহিত কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠাকাল থেকে।যার ফলে বিশ্বব্যপি সুপরিচিত ও বিশেষ বিশেষ খেতাবে বিভিন্ন সময় ভূষিত হয়েছে সংস্থাটি।সংস্থাটি ২০২ দেশে তার কার্যক্রম পরিচালনা করে,বাংলাদেশে কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সম্প্রতি তারা নিয়োগ প্রদান করেছে তাদের বাংলাদেশ প্রতিনিধি।

বিশ্ব শান্তি কমিটি সিলেকশন বোর্ড কর্তৃক সুপারিশপ্রাপ্ত হয়ে সংস্থার বাংলাদেশ প্রতিনিধি হিসাবে নওগাঁ পত্নীতলার সন্তান সংগঠক ও মানবাধীকার কর্মী রুবাইত হাসান‘কে নিয়োগ প্রদান করেছে সংস্থাটির বর্তমান চেয়ারম্যান সুনতানি।এছাড়া তরুন সংবাদকর্মী রুবাইত হাসান এখন কাজ করছেন জাতিসংঘের এক দল তারকা দ্বারা পরিচালিত ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশনের বিশেষ সমন্বয়কারী (জাতীয়) হিসাবে।শ্রীলংকার সমাজ উন্নয়ন সংস্থা নিউ ওয়ার্ল্ড লাইফ অর্গানাইজেশন থেকে পদত্যাগের মাত্র কয়েকমাসের মধ্যে জাতিসংঘ সেচ্ছাসেবী বোর্ডেও ইতিমধ্যে সুপারিশপ্রাপ্ত রুবাইত হাসান।

রুবাইত হাসান এক বিবৃতিতে বলেন,ধর্ম ,বর্ণ,জাতি,দল,মত নির্বিশেষে দেশের আপামর মানুষের মধ্যে সহবস্থান,পরষ্পর সহযোগীতা ,সামাজিক সম্প্রীতি গঠনের মাধ্যমে বিবাদ বিশৃঙ্খলা এড়িয়ে শান্তির দেশ তথা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কাজ করবে বিশ্ব শান্তি কমিটি বাংলাদেশ শাখা।সরকারকে নারী অধিকার নয় বরং মানবাধিকার উন্নয়নে আরো জোর দেওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।তিনি আরো যোগ করেন,নারী নির্যাতন ট্রাইব্যুনালের সুবিধা নিয়ে নির্যাতিত নারীর পাশাপাশি লোভী ও সুযোগ সন্ধানী খারাপ প্রকৃতির মহিলার এক বড় অংশ যে ,চক্র কিংবা সিন্ডিকেট গড়ে তুলে ব্ল্যাকমেইল,মামলা,হুমকি-ধামকি,গুম এমনকি হত্যা পর্যন্ত করছে তাতে পুরুষের আইনি সুবিধা পাওয়ার জন্য বিশেষ সুবিধা কোথায়?চলতে থাকা প্রকাশিত-অপ্রাকাশিত এসব নির্যাতন বন্ধে এখনই আশু ব্যবস্থা নেওয়া দরকার বলে মনে করেন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT