রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ০২ অক্টোবর ২০২০, ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০১:২১ পূর্বাহ্ণ

বিশ্ব দেখলো প্রাণী জগতের এক অসাধারণ মুহূর্ত

প্রকাশিত : ০২:৪১ AM, ৭ ফেব্রুয়ারী ২০২০ Friday ১২১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ছবিটি দেখে অনেকেই কিছু বুঝে উঠতে পারেননি। তবে ছবিটিতে থাকা জোড়া লাগানো তিনটি ছবির তাৎপর্য অনেক। যেটি থেকে আমারা মানুষ জাতি অনেক কিছুই শিখতে পারি। ছবিগুলোতে দেখা যাচ্ছে, একটি সবুজ ব্যাঙ ও একটি গেছো ইঁদুর এবং তাদের অসাধারণ এক মুহূর্ত।
ছবিগুলো তুলেছেন ইন্দোনেশিয়ান ফটোগ্রাফার ট্যান্টো ইয়েনসেন। ইন্দোনেশিয়ার জাকার্তার এক বন্যপ্রাণীদের অভয়ারণ্যে তিনি ছবিগুলো তুলেন।

আমরা জানি, ব্যাঙের সবচেয়ে প্রিয় খাবার গেছো ইঁদুর। ফটোগ্রাফার ট্যান্টো ইয়েনসেন যখন ছবি তুলছিলেন তিনি দেখেন, ক্ষুধার্ত ব্যাঙটি তার চোয়াল খুলে ইঁদুরটিকে খেতে যায়। ঠিক তখনই ইঁদুরটি ভয়ে চোখ বন্ধ করে ফেলে। যদি সে লাফ দিয়ে পালিয়ে যেতে চাইত, ব্যাঙের লম্বা ইলাস্টিক জিহ্বা দিয়ে সে ইঁদুরটিকে ধরে ফেলতে পারতো। কিন্তু ঘটনা ঘটে পুরো উল্টো। ব্যাঙটি কি যেন ভেবে চোয়াল বন্ধ করে ফেলে। ইঁদুরও এক সময় বুঝে ফেলে, তার ভয়ের কিছু নেই। এরপর ইঁদুরটি আলতো করে ব্যাঙটির মাথায় হাত রাখে। পরে চুমুও খায়।

এমনই অসাধারণ মুহূর্তগুলো ছবিতে ধরে ফেলেন ট্যান্টো ইয়েনসেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিগুলো শেয়ার করেন। এরপরেই সেগুলো ভাইরাল হয়ে যায়। অনেকেই কমেন্ট করেন যে, মানুষের উচিত প্রাণী জগতের কাছ থেকে অনেক কিছু শেখা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT