রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২০ মে ২০২০, ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৩:৫১ পূর্বাহ্ণ

বিশ্বের সবচেয়ে দামি ঘড়ির দাম ২২৭ কোটি!

প্রকাশিত : ০৬:৫৫ PM, ১৪ নভেম্বর ২০১৯ Thursday ১৯৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ঘড়ির জগতে নতুন ইতিহাস তৈরি হলো সুইজারল্যান্ডের জেনেভায়। যেখানে একটি ঘড়ির দাম বাংলাদেশি মুদ্রায় ২২৭ কোটি টাকা।

স্যুইস কোম্পানি প্যাটেক ঘড়িটি তৈরি করে। যার মূল্য ভারতীয় রুপিতে ২২৬ কোটি। খবর ইন্ডিয়ান টাইমসের

সম্প্রতি জেনেভায় অনুষ্ঠিত সেবামূলক নীলাম ‘ওয়ানলি ওয়াচ ২০১৯’-এ বিক্রি হয় এক্সক্লুসিভ ঘড়িটি। তৈরি হয় নতুন রেকর্ড।

নীলামে সর্বোচ্চ দাম ওঠে এই ঘড়ির। ধারণা করা হচ্ছে বিশ্বের বাজারে এখনও পর্যন্ত বিক্রি হওয়া হাতঘড়ির মধ্যে এটাই সবচেয়ে দামি। তবে কে এই ঘড়ি কিনেছেন, তা প্রকাশ করা হয়নি।

অনন্য স্টেইনলেস স্টিলে তৈরি এই ঘড়িতে রয়েছে দুটি ডায়াল। রয়েছে অ্যাকস্টিক অ্যালার্ম ও ডেট রিপিটার। এ ছাড়াও ধুলো ও আদ্রতা প্রতিরোধের ক্ষমতা রয়েছে এই ঘড়ির।

১৮৩৯ সাল থেকে ঘড়ি তৈরি করছে কোম্পানিটি। হাত ঘড়িটিতে রয়েছে ১৩৬৬টি ছোট-বড় পার্টস ও ২১৪ কেস কম্পোনেন্ট। শুধু এর জটিল ডিজাইনই নয়, স্টেনলেস স্টিলের এই ঘড়িটিতে রয়েছে ১৮ ক্যারেটের রোজ গোল্ড কেস।

ঘড়িটিতে ঘণ্টা, মিনিট ও সেকেন্ডের পাশাপাশি পাওয়া যাবে দিন, মাস এমনকি বছরও। শুধু এখানেই শেষ নয়, এই ঘড়ি তারিখ লিপিয়ার হিসেব করে চলে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT