রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৭ মে ২০২১, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:১৯ অপরাহ্ণ

শিরোনাম
◈ লোহাগড়ায় ১৭ই মে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ◈ কালিহাতী থানায় নতুন ওসির যোগদান ◈ ঠাকুরগাঁওয়ের হরিপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ২৪০ বস্তা চাল জব্দ, আটক-১ ◈ নওগাঁর আত্রাইয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদককে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যার চেষ্টা ◈ ঈদ প্রীতি ফুটবল ম্যাচ,বড় দল বনাম ছোট দল, বিশেষ আকর্ষণ দেশের দ্রুত তম মানব ইসমাইল ◈ বিরলে শেখ হাসিনা’র স্বদেশ-প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের দোয়া ও খাদ্য বিতরণ ◈ বুড়িচং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মতবিনিময় সভা অনষ্ঠিত ◈ মতিন খসরু’র স্মরণ সভা ও পূর্ণমিলনী অনুষ্ঠিত ◈ স্ত্রী কানিজ ফাতিমা হত্যায় আটক সেনা সদস্য স্বামী রাকিবুলের ফাঁসির দাবিতে মানববন্ধন ◈ বাঁশখালীতে বেড়াতে আসা তরুণীকে ধর্ষণ করে আবারো আলোচনায় সেই নূরু

বিলম্বিত বিচার হলে অবিচার কায়েম হয়: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ০২:৪০ AM, ২৯ নভেম্বর ২০১৯ শুক্রবার ২১৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বিলম্বিত বিচার হলে অবিচার কায়েম হয়। আমাদের দেশ থেকে সবাই মিলে এটি দূর করতে হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন এম.পি।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাতে সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি মোঃ জামিলুল হক জামিল এডভোকেটের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক শংকর লাল দাস এডভোকেট এবং জোহরা জেসমিন এডভোকেটের যৌথ সঞ্চালনায় সিলেট জেলা আইনজীবী সমিতির ঐতিহ্য ও ইতিহাসের প্রশংসা করে প্রধান অতিথির বক্তব্যে এসময় ড. মোমেন আরো বলেন আমার পিতা ও মামা সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য ছিলেন বলে আমি গর্ববোধ করি। আমার বাবা চেয়েছিলেন আমি ও আমার ভাই যেন আইনজীবী হই কিন্তু আমি সরকারী চাকরি পাওয়ার কারণে আইনে ডিগ্রী অর্জন করলেও আইনজীবী হয়ে উঠিনি।

আগামী সময়টা আমাদের স্বর্ণযুগ উল্লেখ করে ড. মোমেন বলেন আগামী বছর মুজিব বর্ষ এবং তারপর পরই স্বাধীনতার ৫০ বছর পূর্তি করবে বাংলাদেশ। আমরা সবাই মিলে সময়টাকে আরোও উজ্বল করে তুলবো। মেধা ও পরিপক্ষতা দিয়ে এই কাজে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সিলেট জেলা আইনজীবী সমিতির অনুষ্ঠানে বক্তাদের ১০ তলা বিশিষ্ট একটি ভবন নির্মাণের দাবীর প্রেক্ষিতে ভবনটি নির্মাণে সর্বাত্মক চেষ্টা করবেন বলে আশাবাদ জানান পররাষ্ট্র মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখতে গিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এম.পি. তার সংক্ষিপ্ত বক্তব্যে সবাইকে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান, সিলেটের মহানগর দায়রা জজ মো. আব্দুর রহিম, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সদস্য এডভোকেট শামীমা আক্তার খানম এম.পি., সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ লুৎফুর রহমান এডভোকেট, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য ও সিলেটের পাবলিক প্রসিকিউটর মিছবাহ উদ্দিন সিরাজ এডভোকেট, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচিত সদস্য এ.এফ.এম. রুহুল আনাম চৌধুরী (মিন্টু) এডভোকেট, সিলেটের সরকারি কৌঁসুলি খাদেমুল মিল্লাত মোঃ জালাল এডভোকেট। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট হোসেন আহমদ।

অনুষ্ঠানের শুরুতেই আল কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট জেলা আইনজীবী সমিতির লাইব্রেরী সম্পাদক এম. আবদুল করিম আকবরী এডভোকেট ও গীতা পাঠ করেন সমিতির সদস্য ড. দিলীপ কুমার দাশ চৌধুরী এডভোকেট।

সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীতের পর এবছর সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে আইনপেশায় ২৫ বছর পূর্ণ হওয়া ২৭ আইনজীবী পঙ্কজ কুমার দাস, আতাউর রহমান, দীপর কান্তি দাস পুরকায়স্থ, আক্তার উদ্দিন আহমদ টিটু, বনানী দাস ইভা, মো. আনোয়ার হোসেন, শাহ ফরিদ আহমদ, সুরজিত ভট্টাচার্য, আবু ইউসুফ মোঃ নজরুল ইসলাম, জসীম উদ্দিন আহমদ, সাধন চন্দ্র পাল, মো. নজরুল ইসলাম, মো. সাকী আহমদ, মোর্তুজা আহমদ চৌধুরী, ফয়জুর রহমান চৌধুরী শাহীন, সৈয়দ নুরুল ইসলাম, আব্দুল হাই কাইয়ুম, শাহ আশরাফুল ইসলাম (আশরাফ), মো. লুৎফুল মজিদ চৌধুরী, মো. কামরুজ্জামান, গোপাল চন্দ্র পাল, মো. মাসুক উদ্দিন (শফিক), মো. আব্দুস ছালাম চৌধুরী, মো. সফিকুর রহমান, মো. মামুনুর রশিদ চৌধুরী (মামুন), সৈয়দ মহসিন আহমদ ও মুহিবুর রহমান সেলিম অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথির নিকট থেকে শ্রদ্ধা স্মারক ও সম্মাননা স্বারক গ্রহণ করেন।

এবছর এস.এস.সি ও এইচ.এস.সি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সমিতির সদস্যদের ৩৬ জন মেধাবী সন্তানকে এককালিন বৃত্তি ও সনদ প্রদান করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

নৈশভোজ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান সমাজ বিষয়ক সম্পাদক রাশিদা সাঈদা খানম এডভোকেট ও সহ-সমাজ বিষয়ক সম্পাদক আলী হায়দার ফারুক এডভোকেটের যৌথ সঞ্চালনায় নৃত্য পরিবেশন করেন পিংকি, নৃত্য শিল্পী সান্তনা দেবীর পরিচালনায় মনিপুরি নৃত্য পরিবেশন করেন নৃত্য শিল্পীরা। অনুষ্ঠানে সংঙ্গীত পরিবেশন করেন আশিনা দাশ পর্ণা, বিপ্রদাশ ভট্টাচার্য্য এডভোকেট, তন্বী দেব, মোঃ সাইফুর রহমান খন্দকার রানা এডভোকেট, শাহান, বিজিত লাল তালুকদার এডভোকেট, প্রদীপ মল্লিক, এডভোকেট তানভীর আহমদ, শামীম আহমদ, এডভোকেট সত্যজিত কুমার দাশ, বিথী চৌধুরী, এডভোকেট সৈয়দ শাহজাহান ও কালা মিয়া। অনুষ্ঠানে সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যবৃন্দ ছাড়াও সিলেট জজ শীপের বিচারকবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT