রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৯:৪৩ অপরাহ্ণ

বিরলের মডেল মসজিদ ভার্চুয়ালি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত : ০৮:০২ PM, ১০ জুন ২০২১ বৃহস্পতিবার ১৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সাদেকুল ইসলাম সুবেল, বিরল (দিনাজপুর) প্রতিনিধি : দেশের প্রতিটি জেলা ও উপজেলায় নির্মাণাধীন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে ৫০টি মডেল মসজিদের শুভ উদ্বোধনের অংশ হিসেবে দিনাজপুরের বিরল উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে ধর্মবিষয়ক মন্ত্রনালয় ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যেগে মুজিবশতবর্শ উপলক্ষে প্রথম পর্যায়ে বাংলাদেশের ৫৬০ টির মধ্যে ৫০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠিত হয়। আজ বিরল মডেল মসজিদ প্রাঙ্গনে উক্ত উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিরল উপজেলা সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর আওয়ামী’লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, সহ-সভাপতি আলহাজ্ব আক্তার হোসেন,যুগ্ন সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, উপজেলা নির্বাহী অফিসার জিন্নাত রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা যুবলীগের সভাপতি যুবরাজ আব্দুল মালেক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমান, স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি সুরজিৎ কুমার বাবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আপেল মাহমুদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহাগ বাবু ও সাধারণ সম্পাদক আল ইমরান সানমুন।

প্রায় ১৬ কোটি টাকা ব্যায়ে নির্মিত অত্যাধুনিক এই মডেল মসজিদে থাকছে এক সাথে ৮ হাজার মানুষের নামাজ পড়ার ব্যবস্থার পাশাপাশি ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। নারী ও পুরুষের জন্য পৃথক অজুর স্থান, লাইব্রেরি ও গবেষণাকেন্দ্র। আরও থাকছে শিশু শিক্ষা, হজযাত্রীদের নিবন্ধনকেন্দ্র ও ইমামদের প্রশিক্ষণের ব্যবস্থা। এছাড়াও মসজিদের আন্ডারগ্রাউন্ডে রয়েছে বিশাল পার্কিং ব্যবস্থা ।

মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দেশের প্রতিটি জেলা ও উপজেলায় সরকারি অর্থায়নে ৮ হাজার ৭২২ কোটি টাকা ব্যয়ে একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হয়েছে, এর মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যেগে মুজিবশতবর্শ উপলক্ষে প্রথম পর্যায়ে বাংলাদেশের ৫৬০ টির মধ্যে ৫০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠিত হয়

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT