রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২৩ মে ২০২০, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

১২:৩২ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ পত্নীতলা ব্যাটালিয়নের উদ্যোগে অসহায় এবং কর্মহীন পরিবারে খাদ্য সহায়তা ◈ নবীগঞ্জে সড়ক দূর্ঘটনায় নিহত ২ ◈ নোয়াখালীতে সিভিল সার্জন অফিসের স্টাফ সহ ৪১ জন করোনা আক্রান্ত ◈ চরফ্যাশনে ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনের পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ ◈ দৌলতপুরে ব্রাক ব্যাংক বড়গাংদিয়া এজেন্টব্যাংকিং এর উদ্দ্যোগে খাদ্য সহায়তা প্রদান ◈ কুড়িগ্রামে ২৭০০ কর্মহীন পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেন লিটন ◈ ময়মনসিংহে ঈদ উপহার বিতরণ করল ২০০১ ব্যাচের বন্ধুরা ◈ রায়পুরায় নিজ অর্থায়নে ঈদ সামগ্রী ও ৪৫টি মসজিদে নগদ অর্থ বিতরন করেন ফাইজুর রহমান সরকার ◈ সেনবাগে সরকারি আদেশ অমান্য করায় ক্রেতা বিক্রেতার ৬২ হাজার ৬ শত টাকা জরিমানা ◈ কালিহাতীতে বাড়ি বাড়ি গিয়ে ঈদ সামগ্রী বিতরণ করলেন যুবসমাজ

বিমানের ঢাকা-মদিনা ফ্লাইট চালু হচ্ছে ২৮ অক্টোবর

প্রকাশিত : ০৩:৫৬ PM, ২৬ অক্টোবর ২০১৯ Saturday ৩৬৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শাহাদাত হুসাইন:সৌদি আরব থেকে:

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-মদিনা রুটে ফ্লাইট চালু হচ্ছে আগামী ২৮ অক্টোবর। এরপর ৩১ অক্টোবর থেকে চট্টগ্রাম-মদিনা রুটে যাত্রীসেবা দেবে রাষ্ট্রীয় পতাকাবাহী এই সংস্থা। ২৭১ আসনের বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে এসব রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জানা গেছে, ঢাকা-মদিনা ফ্লাইট প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন (সোম, বুধ ও শনিবার) পরিচালিত হবে। চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম ফ্লাইটটি সপ্তাহের প্রতি বৃহস্পতিবার চলাচল করবে।এর ফলে মদীনা প্রবাসী বাংলাদেশীদের দীর্ঘ দিনের লালিত দাবি-স্বপ্ন পুরন হবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৮ অক্টোবর মদিনা ফ্লাইট উদ্বোধন করবেন। এটি দুপুর ১টা ১৫ মিনিটে ছেড়ে মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টায় পৌঁছাবে। সেখান থেকে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ফ্লাইটটি ছেড়ে পরের দিন ঢাকায় ভোর ৪টা ২৫ মিনিটে অবতরণ করবে। একই সময়সূচিতে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে চট্টগ্রাম-মদিনা ফ্লাইটটি পরিচালিত হবে।

বিমান জানিয়েছে, বাংলাদেশ থেকে বিপুলসংখ্যক ধর্মপ্রাণ মানুষ পবিত্র ভূমি মক্কা ও মদিনায় ওমরা হজ পালনের উদ্দেশে যান। এই সংখ্যা প্রতিবছরই বৃদ্ধি পাচ্ছে। সরাসরি মদিনা ফ্লাইট উদ্বোধনের মাধ্যমে এদেশের ধর্মপ্রাণ মানুষের দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পূর্ণ হতে যাচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনস উড়োজাহাজ স্বল্পতার কারণে রুটটি এতদিন চালু করতে পারেনি।

এদিকে মদিনা ফ্লাইট উদ্বোধন উপলক্ষে উভয় রুটে যাত্রীদের জন্য ১৫ শতাংশ হ্রাসকৃত ভাড়ায় টিকিট বিক্রি হচ্ছে। ঢাকা-মদিনা-ঢাকা রুটে ইকোনমি ক্লাসের রিটার্ন টিকিটের ক্ষেত্রে সব ট্যাক্স ব্যতিত সর্বনিম্ন ভাড়া ৬০৫ মার্কিন ডলার এবং চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম রুটে ইকোনমি ক্লাসের রিটার্ন টিকিটের ক্ষেত্রে সব ট্যাক্স ব্যতিত সর্বনিম্ন ভাড়া ৬২২ মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে।
বিমানের সব বিক্রয়কেন্দ্র, ট্রাভেল এজেন্ট ও অনলাইনে বিমানের ওয়েবসাইট থেকে ঢাকা-মদিনা-ঢাকা রুটের টিকিট কেনা যাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT