রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২৮ মে ২০২২, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

০২:০৯ অপরাহ্ণ

শিরোনাম
◈ করিমগঞ্জে নৃশংস হত্যাকাণ্ড, কোমর থেকে খণ্ডিত এক ব্যক্তির লাশ উদ্ধার। ◈ পুরুষ সেজে চাচিকে ভাগিয়ে নিয়ে বিয়ে করলেন তরুণী ◈ ইভটিজিং অভিযোগে ছাত্রদল পিটিয়েছে ছাত্রলীগ: ছাত্রদল বলছে ভিত্তিহীন! ◈ মডেল প্রেস ক্লাব সভাপতির বিরুদ্ধে মারপিটের অভিযোগ : থানায় জিডি ◈ কালিহাতীতে দুই গ্রামের সংঘর্ষে নিহত ১, আহত ১৫! অতিরিক্ত পুলিশ মোতায়েন ◈ সাবেক ইউপি চেয়ারম্যান আমিন জিএস এর পিতার স্মরণে দোয়া মাহফিল ◈ ভূঞাপুরে চরাঞ্চলে তিলের বাম্পার ফলনের সম্ভাবনা ◈ পথশিশুকে বিয়ে দিল গান্ধি আশ্রম ট্রাস্ট ◈ নবীগঞ্জের হাটবাজারে মৎস্য অফিসের অভিযান; পোনা মাছ অবমুক্ত ◈ রায়পু‌রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বিজয়ী‌দের মা‌ঝে পুরস্কার বিতরন

বিনা নোটিশেই অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে

প্রকাশিত : ০৩:২১ PM, ৯ অগাস্ট ২০২১ সোমবার ২৫৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, অবৈধ দখলদারদের নামে কোনো বৈধ নোটিশ ইস্যু করা হবে না। বিনা নোটিশেই তাদের উচ্ছেদ করা হবে।

সোমবার (৯ আগস্ট) গাবতলী বাস টার্মিনাল এলাকায় কর্মহীন পরিবহন শ্রমিক এবং দুঃস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

অবৈধ দখলদারদের উদ্দেশে আতিকুল ইসলাম বলেন, যারা খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন, দ্রুত এই জায়গাগুলো ছেড়ে দিতে হবে। তা নাহলে অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনাগুলো গুঁড়িয়ে দেওয়া হবে।

‘নগর পিতা হিসেবে নয়, নৈতিক দায়িত্ববোধ থেকে জনগণের সেবক হিসেবে কাজ করে যেতে চাই’ বলেও উল্লেখ করেন আতিকুল।

শ্রমিকদের উদ্দেশে ডিএনসিসি মেয়র বলেন, শ্রমিকবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মানবিক সহায়তার অংশ হিসেবেই আজ পরিবহন শ্রমিক এবং দুঃস্থদের সাহায্য দেওয়া হচ্ছে। আজ চাল, ডাল, আলু, সয়াবিন তেল এবং লবণ সম্বলিত ১৫০০ প্যাকেট ত্রাণ সামগ্রী বিতরণের ব্যবস্থা করা হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় ডিএনসিসির পক্ষ থেকে জনকল্যাণমূলক সর্বাত্মক কার্যক্রম অব্যাহত রয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, সর্ব সাধারণের কল্যাণে জরুরি সেবায় ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে। অসহায় ও দুঃস্থ মানুষের জন্য ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা গ্রহণ কার্যক্রম অব্যাহত রয়েছে। উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে রাজধানীর গাবতলীতে একটি অত্যাধুনিক বাস টার্মিনাল নির্মাণের লক্ষ্যে উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে ইতোমধ্যেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান।

এ সময় আতিকুল ডেঙ্গু মোকাবিলায় বিভিন্ন কার্যক্রমের কথা তুলে ধরেন। তিনি বলেন, করোনা পরিস্থিতিতে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় যাতে কারও মৃত্যু না হয় সেজন্য সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দরকার। ‘দশটা ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে আরও জোর করার কথা বলে তিনি।

এ সময় করোনাভাইরাসের বিস্তার রোধে মেয়র সবাইকে সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারি নির্দেশনা এবং স্বাস্থ্যবিধিগুলো যথাযথভাবে মেনে চলার আহ্বান জানান।

ডিএনসিসির ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিব সারোয়ার মাসুমের সভাপতিত্বে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এবং বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT