রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:৩১ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ সাটুরিয়ায় গৃহবধূকে ধর্ষণ চেষ্টায় একজন গ্রেফতার ◈ তাহিরপুর হাওর পাড়ে বৃক্ষরোপণের স্থান পরিদর্শন করেন,ইউএনও ◈ সরকারি কাজে বাধা, যুবকের তিনমাস কারাদণ্ড ◈ গজারিয়ায় কম্বিং অভিযানে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ২ টি বেহুন্দি জাল আটক করে -কোস্ট গার্ড ◈ বান্দরবানে সেনা জোনে ১১০ ব্রিগেড সিগন্যাল কোম্পানী প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ◈ শাহজাদপুরে আইনজীবীদের আদালত বর্জন অব্যাহত ◈ জুতা পরে কমলমতি শিশুদের ক্লাসে ঢুকতে দেয় না প্রধান শিক্ষক ◈ রবিবা’র আধুনিক তথ্যপ্রযুক্তির ব্যবহার বিষয়ে দুই প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত ◈ পাকুন্দিয়ায় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ◈ ভূঞাপুরে কর্মসৃজন প্রকল্পের কাজের উদ্বোধন

বিধিনিষেধে চলছে সবই

প্রকাশিত : ০২:১২ PM, ৮ অগাস্ট ২০২১ রবিবার ৭৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

করোনা রোধে চলমান বিধিনিষেধ শেষ হচ্ছে ১০ আগস্ট। এরপর থেকে প্রায় সবকিছু খুলে দিবে সরকার। তবে বিধিনিষেধ শেষ হওয়ার আগেই যেনো তা ভেঙে পড়েছে। রাস্তায় চলছে গাড়ি, পাড়া-মহল্লা ও চায়ের দোকানে চলছে আড্ডা, খুলছে দোকাদনপাটও। জীবিকার তাগিদে মানুষ কোনো বিধিনিষেধই মানছেন না। কোথাও ছিলো না স্বাস্থ্যবিধির বালাই।

রোববার সকালে বিধিনিষেধের ১৭তম দিনে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

রাজধানীর শুক্রাবাদ কাচাবাজারের পাশে বেশ কয়েকটি চায়ের দোকান খোলা। ৪ জন আলাপে মশগুল, তাদের জন্য তৈরি হচ্ছে চা। এরমধ্যে কথা হয় শরিফুল ইসলামের সাথে। তার ভাষায়, এভাবে কতদিন বলেন? বাসায় থাকতে থাকতে তো মানসিক রোগি হয়ে যাবো। মানুষের সাথে কথা, স্পর্শে না আসতে পারলে নিজেকে রোবট মনে হয়। তাই বন্ধুদের সাথে একটু চায়ের আড্ডা দিচ্ছি।

এদিকে নগরীতে প্রাইভেট কার, মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা, পণ্যবাহী গাড়িসহ সাধারণ মানুষের উপস্থিতি ছিল অনেক বেশি। তবে বরাবরের মতো সড়কগুলো ছিল রিকশার দখলে। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশিচৌকি খুব একটা দেখা মেলেনি।

অফিসগামী ইমরান বলছেন, বিধিনিষেধ চললেও অফিস তো বন্ধ নেই। যাতায়াতে খুবই কষ্ট হচ্ছে, গুনতে হচ্ছে বাড়তি ভাড়া। আসলে লকডাউন বলতে এখন কিছুই নেই। বাস বাদে সবই চলছে। দ্বিতীয় দফায় লকডাউন বাড়ানো ঠিক হয়নি।

অন্যদিকে রাজধানীর সায়দাবাদ ও গাবতলী বাস টার্মিনালে এখনও অসংখ্য মানুষ পরিবার-পরিজন নিয়ে শহরে ঢুকছেন। তাদের কাউকে পুলিশের জেরায় পড়তে দেখা যায়নি। তবে কিছু যায়গায় পুলিশের তল্লাশিচৌকি চোখে পড়ে। দু-একটি গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়।

ঢাকা ফেরা শামীম বলছেন, সংসার চালাতে কষ্ট হচ্ছে। আসলে টাকার কাছে করোনা কিছু না, আমি বাড়ির বড় ছেলে সব দায়িত্ব আমার। টাকা উপার্যন করতে হলে অফিস করতেই হবে। পরশু অফিস শুরু হবে, তাই ঢাকা যাচ্ছি।

হাইওয়ে পুলিশ বলছে, উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী বাসগুলো ৩/৪ গুণ বেশি ভাড়া নিয়ে রাতের বেলা চলাচল করছে। বেশ কিছু বাস জব্দ করা হয়েছে।

অন্যদিকে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) ফারুক হোসেন জানানা, শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করায় ৩৪২ জনকে গ্রেপ্তার করেছেন তারা। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে ১৭১ জনকে। এছাড়া ট্রাফিক বিভাগ ৪৯২টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT