রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ০৯ মার্চ ২০২১, ২৫শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৩:৫৪ পূর্বাহ্ণ

বিধবা তরুণীদের জ্বালিয়ে দিলেও অবাক হবো না: শ্রীলেখা

প্রকাশিত : ০২:৩৭ PM, ১৮ ফেব্রুয়ারী ২০২১ বৃহস্পতিবার ৪৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

প্রথমে ১৪ ফেব্রুয়ারি। তারপর সরস্বতী পুজো। বাঙালির একান্ত আপন ভ্যালেন্টাইনস ডে। সেই প্রথম শাড়ি পরা, একটু আড়চোখের আলতো ছোঁয়া, জিনসের উপরেই পাঞ্জাবি চড়িয়ে বেরিয়ে পড়া। বসন্তের আবহে বাঙালির বহু দিনের এই অভ্যাস নাকি ত্যাগ করতে হবে। বজরং দলের নামে একটি পোস্টারে এমন নিয়ম দেওয়া হয়েছে। সেই পোস্টার শেয়ার করেই ফেসবুকে ক্ষোভ জানালেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

যে পোস্টার শ্রীলেখা শেয়ার করেছেন। তাতে ‘সতর্কিকরণ’ হিসেবে লেখা হয়েছে, ‘ভ্যালেন্টাইনস ডে’র উৎসব ভারতীয় সংস্কৃতির পরিপন্থী। সুতরাং বিশ্বহিন্দু পরিষদ এবং বজরং দলের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে ওইদিন খোলা জায়গায় কোনো যুগল যেন দৃষ্টিতে না আসে। দৃষ্টিকটূ অবস্থায় না দেখা যায়। এরকম ঘটনায় তাদের বাবা-মায়ের সাথে আলোচনা বা প্রয়োজনে বিবাহের ব্যবস্থা করা হবে।

এরপর আগামী নির্বাচনের পর পশ্চিমবঙ্গে বিজেপি সরকার আসার কথা লিখে ‘লাভ জিহাদ’ ও ‘ব্যভিচারে’র বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার কথা লেখা হয়। সতর্কবার্তার বিভিন্ন জায়গায় ‘জয় শ্রী রাম’ লেখা হয়েছে।

পোস্টারটি শেয়ার করে ক্যাপশনে শ্রীলেখা মিত্র লিখেছেন, আমি কী লিখবো বুঝতে পারছি না। ভাষা হারিয়ে ফেলেছি, তাদের মানুষের হাতে ছেড়ে দেওয়া উচিত। একবারও লজ্জা লাগে না এই ধরনের কাজ করতে? এখনো ক্ষমতাতে আসনি তাতেই এই? এখনো রাজ্যবাসীর চোখ খুলবে না? জেগে উঠুন, এখন নয়তো কখন? ‘সতীদাহ’র নামে বিধবা তরুণীদের জ্বালিয়ে দিলেও অবাক হবো না।

উল্লেখ্য, সরস্বতী পুজোর দিনও এমন পোস্টার ছড়িয়ে পড়েছে বিভিন্ন জায়গায়। যাতে রীতিমতো হুঁশিয়ারি দিয়ে লেখা হয়েছে, ‘বাঙালির সরস্বতী পুজোর এই পূণ্য দিনটিকে এবং আমাদের সংস্কৃতিকে পাশ্চাত্য সংস্কৃতি ব্যবহার করে নষ্ট করে দেওয়া হচ্ছে। এই দিনটিকে ভ্যালেন্টাইন্স ডে’তে পরিণত করা হয়েছে। যদি এই দিনটিতে কাউকে জুটি হিসেবে ঘুরে বেড়াতে দেখা যায় তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে’।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT