রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২৮ অক্টোবর ২০২০, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

১০:৪০ অপরাহ্ণ

শিরোনাম
◈ রাজশাহীর তাহেরপুর পৌরসভা বিএনপি’র আয়োজনে মতবিনিময় সভা ◈ পত্নীতলায় পউস ব্লাড এইড এর উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ◈ রাজশাহীর পবা উপজেলা পরিষদে মাসিক সভা অনুষ্ঠিত হয় ◈ ইয়াবাসহ দুই মাদক বিক্রেতা গ্রেফতার করেছে পুলিশ ◈ তাড়াইলে কৃষি বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত ◈ কুড়িগ্রামে আমন ধানের ফলন বিপর্যয়ের শঙ্কা ◈ তৃতীয় বারের মতো কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক নির্বাচিত নাহিদ হাসান সুমন ◈ হোসেনপুরে শিশু গৃহকর্মীকে নির্যাতন করে হত্যা ◈ আমতলীতে মাদকসেবীদের আতঙ্কের নাম এস.আই সোহেল রানা ◈ ময়মনসিংহ ত্রিশাল কালীর বাজার স্পোটিং ক্লাবের উদ্যোগে ফুটবল খেলা আয়োজন

বিদ্যালয় মাঠে জলাবদ্ধতা

প্রকাশিত : ০৪:০৪ AM, ২২ সেপ্টেম্বর ২০১৯ Sunday ২১৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সামান্য বৃষ্টি হলেই বিদ্যালয় মাঠে পানি। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই বিদ্যালয় মাঠে জমে পানি। এ অবস্থায় শিক্ষার্থীরা খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে।

গঙ্গাচড়ার সদর ইউনিয়নের প্রাণকেন্দ্রে গঙ্গাচড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গঙ্গাচড়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয়। দুই প্রতিষ্ঠানের একই মাঠ। প্রতিষ্ঠান দুটির চারদিকে বাজার এবং উঁচু হওয়ার কারণে পানি ভেতরে প্রবেশ করে। কিন্তু নিষ্কাশন করার স্থায়ী সুযোগ নেই। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় বর্ষা মৌসুমে সব সময় বিদ্যালয় মাঠটি পানিতে ডুবে থাকে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের মাঠটি পানিতে পরিপূর্ণ। কোনো দিকে পানি নিষ্কাশনের ব্যবস্থা নেই। এ কারণে পানিতে শ্যাওলা জমে যায়। দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে চারদিকে। অস্বাস্থ্যকর পরিবেশে চলে লেখাপড়া। পঞ্চম শ্রেণির ছাত্র সাদেকুজ্জামান আকাশ।

রাইশা বেগম তৃতীয় শ্রেণির ছাত্র মেধা মনিসহ অনেকে জানান, মাঠে পানি থাকার কারণে খেলাধুলা করতে পারছি না। স্যাররাও কোনো ব্যবস্থা নিচ্ছে না।

গঙ্গাচড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতারুজ্জামান বলেন, পানি থাকার কারণে ছেলেময়েরা খেলাধুলা করতে পারছে না। বিষয়টি কয়েক বার স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানিয়েছি। কিন্তু কোনো কাজ হয়নি।

গঙ্গাচড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখের মিয়া বলেন, পানি নিষ্কাশনের স্থায়ী কোনো ব্যবস্থা নেই। স্কুল মাঠে মাটি দিয়ে ভরাট করা প্রয়োজন। বিষয়টি কয়েক দিন আগেও উপজেলা চেয়ারম্যানকেও জানিয়েছেন বলে তিনি বলেন

গঙ্গাচড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হাকিম বলেন, মাঠে পানি জমে থাকার কারণে অনেক সমস্যা হচ্ছে। মাঠে মাটি ভরাট করা প্রয়োজন। এ জন্য বিভিন্ন স্থানে যোগাযোগ করা হচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT