রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২৩ অক্টোবর ২০২১, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

০৭:০৬ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কুড়িগ্রাম সদরে ইউপি নির্বাচনে নৌকার মাঝি হলেন যারা ◈ রাজশাহীর মোহনপুরে নৌকার প্রতীক পেলেন যারা ◈ শ্রীনগরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হলেন যারা ◈ চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব শাহ আলমের নির্বাচনী উঠান বৈঠক। ◈ তাহিরপুর সীমান্তে ভারতীয় মাদকের চালান সহ বিভিন্ন মালামাল আটক ◈ ফুলবাড়ীর ছয় ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা ◈ সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে কলমাকান্দায় মানববন্ধন ◈ ডাচ্-বাংলা ব্যাংক শশিকর বাজারে শুভ উদ্বোধন ◈ তাহিরপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির সভা ◈ রাজারহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী

বিজ্ঞাপন বাড়ছে ইউটিউবে

প্রকাশিত : ০১:৪৬ PM, ২২ নভেম্বর ২০২০ রবিবার ২৪৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

যেসব ছোট ইউটিউবার মনেটাইজেশন নীতির আওতায় নেই বা ইউটিউবের সঙ্গে চুক্তি করার জন্য যথেষ্ট রসদ নেই, তারাও বিজ্ঞাপনের আওতায় আসবেন। বর্তমানে শুধু মনেটাইজেশন নীতির অধীনে রয়েছে এমন ইউটিউবারদেরকে বিজ্ঞাপন থেকে আয়ের অংশ দেয় ইউটিউব। কিন্তু অতি শীঘ্রই এ দৃশ্যপট বদলে যাবে।

বিবিসি উল্লেখ করেছে, এরকম ছোট ইউটিউবারদের ভিডিওতে বিজ্ঞাপন ঠিকই প্রচার হবে, কিন্তু বিজ্ঞাপনী আয়ের পুরোটাই রেখে দেবে ইউটিউব। এজন্য নিজেদের শর্তাবলীতেও পরিবর্তন আনছে ভিডিও স্ট্রিমিং জায়ান্ট খ্যাত সাইটটি। এ আরেকটি অর্থ দাঁড়ায়, গোটা প্ল্যাটফর্মেই বাড়বে বিজ্ঞাপন।

ইউটিউব জানিয়েছে, ছোট ইউটিউবাররা মনেটাইজেশনের উপযুক্ত হলে আবেদন করতে পারবেন এবং বিজ্ঞাপন থেকে অর্থ আয় করতে পারবেন। এর মানে দাঁড়াচ্ছে, ছোট নির্মাতারা যারা কর্মসূচীর অংশ নন, তারা কোনো বিজ্ঞাপনী অর্থ আয় ছাড়াই ভাইরাল সফলতা পাবেন। – বলেছেন গ্রন্থকার ও সাংবাদিক ক্রিস স্টোকেল-ওয়াকার।

যদিও নির্মাতারা এ সফলতাকে কাজে লাগিয়ে স্পন্সরশিপ বা উপস্থিতির মতো বিকল্প উপায়ে অর্থ আয় করতে পারবেন। কিন্তু তারপরেও ইউটিউবের এ সিদ্ধান্ত অদ্ভুত মনে হচ্ছে। – জানিয়েছেন স্টোকেল ওয়াকার।

আরো পড়ুন: যেসব পাসওয়ার্ড সহজেই হ্যাক হয়

তিনি বলেন, ইউটিউব এরই মধ্যে অযৌক্তিকভাবে প্রচুর অর্থ আয় করছে। এটি এমন একটি নীতির পরিবর্তন, যাতে করে সাধারণ নির্মাতাদের সঙ্গে সমস্যা বাড়বে, যারা প্রায়ই অনুভব করেন ইউটিউব তাদের কনটেন্ট দিয়ে ব্যবসা করছে, তাদেরকে সঠিক হিস্যা না দিয়েই – বা প্ল্যাটফর্মের সাফল্যে তাদেরকে স্বীকৃতি না দিয়ে।

বর্তমানের নিয়ম অনুসারে, কোনো ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার এক হাজারের বেশি হলে এবং এক বছরে ওয়াচটাইম চার হাজার ঘণ্টার বেশি হলে, ওই চ্যানেল মনেটাইজেশনের জন্য আবেদন করতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT