রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৬ মার্চ ২০২০, ১২ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

০২:১২ পূর্বাহ্ণ

বাড়িমুখী মানুষের ঢল

প্রকাশিত : ০২:১২ AM, ২৬ মার্চ ২০২০ Thursday ২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

লাখো মানুষ ছুটছে বাড়ির দিকে। নৌযান ও ট্রেন বন্ধ থাকায় তারা রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালগুলোতে ভিড় জমায়। সড়কে মানুষের ভিড় বেড়ে যাওয়ায় ট্রাফিক পুলিশের নির্দেশও মানেনি অনেকে। পদচারী মানুষের ভিড় বেড়ে যাওয়ায় রাজধানীর টেকনিক্যাল মোড় থেকে গাবতলীমুখী সড়কে যানবাহন বন্ধ করে দেয় পুলিশ। বুধবার রাজধানীর শ্যামলী, টেকনিক্যাল, গাবতলী ও আমিনবাজারে গিয়ে এ দৃশ্য দেখা যায়।

এতে করে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য ১০ দিনের যে ছুটি ঘোষণা করেছিল সরকার, সে উদ্দেশ্যই নষ্ট হচ্ছে। বরং ঢাকা থেকে এভাবে ভিড়ভাট্টা ও গাদাগাদি করে দেশের বিভিন্ন স্থানে মানুষ যাওয়ার কারণে দেশব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করেছেন কেউ কেউ। সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেকে ১০ দিনের সরকারি এই ছুটিকে ‘করোনা ভ্যাকেশন’ নাম দিয়েছেন। যানবাহন চালু রেখে সরকারি ছুটির ঘোষণা নিয়ে প্রশ্ন উঠেছে।

সোমবার সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় ২৬ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারা দেশে গণপরিবহণ চলাচল বন্ধের ঘোষণা দেয়। বুধবার থেকে সব গণপরিবহণ বন্ধ হয়ে যায়। তাই শেষ দিনে ঢাকার বাইরে যাওয়ার সুযোগ নিয়েছে লাখ লাখ মানুষ।

বুধবার বেলা দেড়টায় শ্যামলী থেকে গাবতলীর দিকে যাওয়ার রাস্তায় হাজার হাজার মানুষ হাঁটা শুরু করলে সড়কটি বন্ধ করে দেয় পুলিশ। এ সময় এ সড়কে ভয়াবহ যানজট তৈরি হয়। যানজট ছড়িয়ে পড়ে আমিন বাজার পর্যন্ত। ঘরেফেরা মানুষকে বাসে উঠতে গিয়ে ধাক্কাধাক্কি করতে দেখা গেছে।

তবে এর আগে মঙ্গলবারই সারা দেশে অনির্দিষ্টকালের জন্য নৌযান চলাচল বন্ধ হয়ে গেছে। গত ২৪ মার্চ থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ৪ এপ্রিল পর্যন্ত সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে। গত ২৪ মার্চ থেকে বন্ধ রয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট। ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে অভ্যন্তরীণ ফ্লাইট।

জয়পুরহাটগামী হানিফ পরিবহণের যাত্রী ফাহিম চৌধুরী বলেন, ‘আমাদের অফিস কাল (বৃহস্পতিবার) থেকে ছুটি। আজ (বুধবার) আধাবেলা অফিস করার পর ছুটি দেওয়া হয়েছে। ঢাকায় থাকলে সংক্রামক হওয়ার আশঙ্কা বেশি, বাড়িতে গেলে বেশি নিরাপদে থাকব। সে কারণে বাড়ি যাচ্ছি।’

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, গণপরিবহণ চালু রেখে ১০ দিনের সরকারি এই ছুটির সিদ্ধান্ত আত্মঘাতী। একে সরকারের দূরদর্শিতার অভাব বলে তিনি মনে করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT