রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

০২:১৩ অপরাহ্ণ

শিরোনাম
◈ ঘাটাইল প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে ওসির মত বিনিময় সভা অনুষ্ঠিত ◈ শরীয়তপুরে সাংবাদিক নেতা পারভেজ এর উপর হামলা,নিন্দা জানিয়েছে ডামুড্যা প্রেসক্লাব ◈ কালিহাতীতে যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হা‌রিয়ে খা‌দে! নিহত এক ◈ করিমগঞ্জ থানার (ওসি) মমিনুল ইসলাম কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ (ওসি) নির্বাচিত ◈ ভূঞাপুরে চার মোটরসাইকেল চালককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নার্সদের অবহেলায় ২ শিশুর মৃত্যুর অভিযোগ ◈ চিরিরবন্দরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ ◈ শাহজাদপুর উপজেলা পরিষদের বেসিনে নেই সাবান-পানি, এক বছরেই ব্যবহার অনুপযোগী ◈ ফুলবাড়ীয়ায় হাত ভাঙা বৃদ্ধা ও হাসপাতাল শয্যায় অসহায় রোগীকে অর্থ সহায়তা প্রদান ◈ আড়িয়াল বিলে অস্থায়ী হাঁসের খামার

বাস ছাড়া চলছে সবই, রাস্তায় মানুষের ভিড়

প্রকাশিত : ০৩:২১ PM, ৯ অগাস্ট ২০২১ সোমবার ৭৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

করোনা ভাইরাস সংক্রমণ রোধে লকডাউনের ১৮তম দিন চলছে। শুধুমাত্র গণপরিবহন ছাড়া রাস্তায় চলছে সব ধরনের যানবাহন।

এ দিন চলছে ঢিলেঢালা লকডাউন। কারণ ছাড়াই অপ্রয়োজনে মাস্ক পরে ঘরের বাইরে ঘোরাঘুরি করছেন সব বয়সী নারী-পুরুষ।

সোমবার (৯ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর মিরপুর এলকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে আরো দেখা যায়, এলাকার পাড়া-মহল্লার গলিতে সব ধরনের দোকানপাট খোলা। মহল্লার দোকানগুলো চলছে আড্ডা। মানা হচ্ছে না শারীরিক দূরত্ব।

অষ্টম শ্রেণীর ছাত্র মো. ঈসা। ঘর থেকে বের হয়েছেন হেডফোন কিনতে। তিনি বলেন, স্কুলও বন্ধ, পড়ালেখা ছাড়া করার মতো আমার তেমন কিছুই নেই। বাসায় বসে বসে সময় কাটাতে পারছি না। তাই মোবাইলে গান শুনবো বলে হেডফোন কিনতে বের হয়েছি। হেড ফোন কেনা শেষ, এখন বাসায় চলে যাচ্ছি।

সিএনজি অটোরিকশা চালক মো. রহিম। মিরপুর ১৪ নাম্বার থেকে যাচ্ছিলেন সিএনজির কাজ করাতে। ১০ নম্বর গোল চত্বর চেকপোস্টে তার গতিরোধ করে দায়িত্বরত ট্রাফিক পুলিশ। রহিম বলেন, অনেক দিন আমার গাড়িটা বসা ছিল। দু’দিন পরে গাড়ি নিয়ে রাস্তায় নামতে হবে। তাই সিএনজির কাজ করাতে বের হয়েছি। ট্রাফিক সার্জেন্ট এক হাজার টাকার মামলা দিয়েছেন।

দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, লকডাউনের শেষ দিকে এসে খুলেছে গার্মেন্টস ও ব্যাংক। ধীরে ধীরে খুলতে শুরু করেছে বিভিন্ন প্রতিষ্ঠানে। সব মিলিয়ে রাস্তায় যানবাহন ও মানুষের সংখ্যা বেড়েছে। বেশিরভাগ মানুষ ডাক্তার দেখাতে বা হাসপাতলে যাবে বলে রাস্তায় ঘোরাঘুরি করছেন।

তিনি আরো বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত ১০ নম্বর গোল চত্বরে মামলা হয়েছে ৪ টি। জরিমানা করা হয়েছে ৯ হাজার টাকা।

এর আগে, করোনা সংক্রমণ রোধে ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত কঠোর বিধি-নিষেধ আরোপ করে সরকার। পরে তা ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। ঈদের কারণে আট দিন বিধি-নিষেধ শিথিল করার পর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত লকডাউন দেওয়া হয়। পরে তা বাড়িয়ে ১০ আগস্ট আবার কঠোর বিধি-নিষেধ আরোপ করে সরকার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT