রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:৪৬ পূর্বাহ্ণ

শিরোনাম

বান্দরবানে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রিতে শুদ্ধি অভিযান

প্রকাশিত : ০৫:১৩ PM, ২৩ সেপ্টেম্বর ২০১৯ সোমবার ৪৫৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বান্দরবানে বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির উদ্যোগে বান্দরবান পৌর এলাকায় শহরের বিভিন্ন ফার্মেসিতে শুদ্ধি অভিযান চালানো হয়েছে।

অদ্য সোমবার(২৩ সেপ্টেম্বর) সকাল ১১ ঘটিকার সময় বান্দরবান পৌর এলাকার জয় ফার্মেসি, মোমিন মেডিসিন কর্ণার ফার্মেসিসহ ৬২টি ওষুধের দোকানে শুদ্ধ অভিযান চালিয়ে সতর্করণ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন বান্দরবানে কেমিষ্ট অ্যান্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি আলহাজ্ব জনাব মোঃ শফিকুর রহমান ( বি সি ডি এস)।
উক্ত অভিযানে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ড্রাগিষ্ট সমিতির সহ-সভাপতি বাবু উত্তম কুমার দাশ, সাধারন সম্পাদক শিমুল কান্তি দাস, যুগ্ন সা: সম্পাদক তমাল বৈদ্য ।

শুদ্ধি অভিযান পরিচালনাকালে জনাব মোঃ শফিকুর রহমান জানান, কোনো ব্যবসায়ী ওষুধের অতিরিক্ত মূল্য নেয়া, অবৈধ ওষুধ রাখা, মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া এবং বৈধ কাগজপত্র না থাকলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবেন ব্যবসায়ীদের সর্তক করে দেন। প্রথম দিন সব ফার্মেসি মালিকদের সর্তক করেছি। শীঘ্রই অনিবন্ধিত ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার বিষয়ে বড় ধরনের অভিযান পরিচলনা হবে। এতে জেল-জরিমানার বিধান রাখা হয়েছে। তাই আগাম সর্তকতা হিসেবে আজকের শুদ্ধি অভিযান চালানো হয়েছে।

উল্লেখ্য যে, অভিযান চলাকালে প্রতিনিধিদল কোনো ব্যবসায়ী বা দোকানদারের কাছ থেকে জরিমানা বা শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেনি বলে জানা যায়। তবে বান্দরবান কেমিস্ট অ্যান্ড ড্রাগিষ্ট সমিতির যুগ্ম সা: সম্পাদক তমাল বৈদ্য জানান এই অভিজান বিকাল ৫ টা পর্যন্ত অভ্যহত থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT